|

ঝালকাঠিতে রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী পালিত

প্রকাশিতঃ ৫:১৬ অপরাহ্ন | মে ০৯, ২০১৮

ঝালকাঠিতে রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী পালিত

খাইরুল ইসলাম, ঝালকাঠি ইসলাম:

ঝালকাঠিতে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৭তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। মঙ্গলবার সকালে স্থানীয় শিল্পকলা একাডেমী মিলনায়তনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন। সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম।

সদর উপজেলা নির্বাহী কর্মকমর্তা মোঃ আতাহার মিয়া সভাপতিত্বে অন্যান্যের মধ্যে সহকারি পুলিশ সুপার সদর সার্কেল এমএম মাহামুদ হাসেন, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী প্রমুখ আলোচনায় অংশ নেন।

রবীন্দ্রনাথের সৃষ্টিকর্মে শিলাইদাহের প্রভাব শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন ডঃ কামরুন্নেছা আজাদ। পরে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচির মধ্য দিয়ে কবি গুরু রবিন্দ্রনাথ ঠাকুরের জন্মজয়ন্তী পালন করেছে।

অপরদিকে কবি কামিনি রায় ও জীবনান্দ দাস সৃতি সংরক্ষন আন্দোলন পরিষোধ সংগঠনের আয়েজনে কেক কাটা হয়। স্থানীয় টাউন হলে বেলা ১২ টায় সংগঠনের নেতাকর্মিরা এ আয়েজন করেন।

ঝালকাঠিতে রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী পালিত

দেখা হয়েছে: 641
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪