|

ত্রিশালে রাইচমেইলে লুটপাট আগুন দেয়ার অভিযোগ

প্রকাশিতঃ ৭:০৭ অপরাহ্ন | এপ্রিল ১৯, ২০১৮

রাইচমেইলে-লুটপাট-In Trishal, Richmeel was charged with looting

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহ

ময়মনসিংহের ত্রিশাল উপজেলার কাজীর শিমলা এলাকায় পূর্ব শত্রুতার জের ধরে শৌরভ শান্ত নামে একটি রাইচমেইলে লুটপাট করে আগুন দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল ) সকালে সরেজমিনে গিয়ে এমন তথ্যই পাওয়া যায়। বুধবার (১৭ এপ্রিল) দিবাগত রাত ১২টার সময় এ লুটপাট ও আগুন দেয়ার ঘটনা ঘটেছে। জমি সক্রান্ত বিরোধের জের ধরে মামলা দিয়ে আসামিকে বাড়ি ছাড়া করে বাদীপক্ষ এ অাগুন ও লুটপাট এর ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করেছেন রাইচমেইলর মালিক কামরুজ্জামান নয়ন কাজী। ক্ষতিগ্রস্ত নয়ন কাজী ব্যবসা প্রতিষ্ঠন রাইচমিল, ফিসারিজ, পোল্ট্রি ফার্ম পরিচালনা করেন।

তিনি জানান, গত ১১ এপ্রিল প্রতিবেশী কবির কাজী গং তার কাছে ১০ লাখ টাকা চাঁদা বাদি করে। চাঁদা না দেয়ায় ১৪ এপ্রিল মিথ্যা মামলা দিয়ে ১৫ এপ্রিল নয়ন কাজীর ফিসারিজ থেকে প্রায় ১৩ টন পাঙ্গাস মাছ অপ্রকাশ্য লুট করে নিয়ে যায়। অন্যদিকে নয়ন কাজীর পৈত্রিক সম্পত্তি আরেকটি পুকুর জোরপূর্বক মাটি ভরাট করে বেদখল করার অভিযোগ করেছেন নয়ন কাজী। এবিষয়ে ১৬ এপ্রিল ত্রিশাল থানায় অভিযোগ দিলে থানা পুলিশ বিষয়টি আমলে নেয়নি বলে তিনি জানান।

একই উদ্দেশ্য ১৭ এপ্রিল মৃত কাজী আবু তাহের এর তিন পুত্র যতাক্রমে বাবুল কাজী, সোহেব কাজী, বাদল কাজী গং পূর্ব ঘোষিত হুমকি দিয়ে রাইচমিলের মটরসহ দামি যন্ত্রাংশ লুটপাট করে কেরোসিন দিয়ে আগুন দেয়। এ সময় প্রতিবেশীদের ডাক চিৎকারে ও প্রতিবেশী মতিন, আনোয়ার হোসেন,সিরাজুল ইসলামসহ অন্যান্যদের সহায়তায় রাইচমিলের কেয়ারটেকার আব্দুল্লাহ খান টিক্কা তাৎক্ষনিক আগুন নিয়ন্ত্রণে আনতে সমর্থ হন। এতে ৪ লাখ টাকার সমপরিমান ক্ষতি ও লুট হলেও মিলটি সম্পূর্ণ ধ্বংস হওয়ার হাত থেকে বেচে যায় বলে অভিযোগ করেন নয়ন কাজী।

এবিষয়ে সরজমিনে ত্রিশাল কাজীর শিমলায় অভিযুক্ত বাবুল কাজী গং এর সাথে কথা বলতে চাইলে বাড়িতে কাউকে পাওয়া যায়নি।

এদিকে আনবরত হুমকির মুখে নিরাপত্তাহীন হয়ে পড়েছে নয়ন কাজীসহ তার পরিবার। নয়ন কাজীর স্ত্রী অভিযোগ করে সাংবাদিকদের বলেন আমার স্বামী ও ভার্সিটিতে পড়ুয়া ছেলেদের নামে কৌশলে মিথ্যা মামলা দিয়ে অনবরত তান্ডব চালাচ্ছে এলাকায় চিহ্নিত সন্ত্রাসীরা। প্রশাসন নির্বিকার। উল্টো আমার স্বামীকে পুলিশী হয়রানির শিকার হতে হচ্ছে, বাড়িঘরে থাকতে পারছে না। এ সুযোকে সন্ত্রাসীরা আমাদের জমি বেদখল,মাছ লুট,মিলে লুটপাট ও অগ্নিসংযোগ করে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে।

তিনি বলেন আমার স্বামী ১৮ এপ্রিল উদ্দেশ্য প্রমোদিত হয়রানিমুলক মিথ্যা মামলা থেকে জামিন নিয়েও সন্ত্রাসীদের হুমকির মুখে বাড়িতে থাকতে পারছেনা। ঘটে যেতে পারে যেকোন অনাকাঙ্ক্ষিত ঘটনা। তিনি সরকারের আইনশৃঙ্খলা রক্ষাকারী প্রশাসনের দৃষ্টি আকর্ষন করে এর সুষ্ঠু তদন্ত দাবি করেন।

দেখা হয়েছে: 458
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪