|

রাঙামাটি আসনে প্রথম বারের মত ভোটের মাঠে পাহাড়ি নারী জুঁই চাকমা

প্রকাশিতঃ ৬:২০ অপরাহ্ন | নভেম্বর ২৩, ২০১৮

রাঙামাটি জেলা প্রতিনিধি:

রাঙামাটি-২৯৯ আসনের নির্বাচনের ইতিহাসে এবারই প্রথম বামপন্থী পাহাড়ি নারী নেমেছেন ভোটের মাঠে। বাঘাই ছড়ি, লংগদু, বরকল, কাউখালী, নানিয়ারচর, কাপ্তাই, রাজস্থলী, বিলাইছড়ি, জুরাইছড়ি ও রাঙামাটি সদর ১০টি উপজেলা নিয়ে গঠিত এই আসনে এর আগেকার কোনো সংসদ নির্বাচনে কোনো বামপন্থী নারী মনোনয়ন প্রত্যাশী বা প্রার্থী হিসেবে মাঠে নামেন নি অথবা প্রতিদ্বদ্ধি তা করেন নি।

তবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাঙামাটি-২৯৯ আসনে প্রথম বারের মত একজন বামপন্থী নারী বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি মনোননীত ও বাম গণতান্ত্রিক জোট থেকে সমর্থন নিয়ে মাঠে রয়েছে।

জুঁই চাকমা গত ১১ নভেম্বর রাঙামাটি জেলা নির্বাচন অফিস থেকে ভোটার তালিকা ও মনোনয়নপত্র সংগ্রহ করেন এবং গত ১৩ নভেম্বর বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি থেকে মনোনয়ন পেয়েছেন। দলীয় মনোনয়ন পত্র জুঁই চাকমার হাতে তুলেদেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারন সম্পাদক জন নেতা সাইফুল হক।

জুঁই চাকমা বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি রাঙামাটি জেলা কমিটির সম্পাদক মন্ডলীর সদস্য সব কিছ ঠিক থাকলে তিনি তার দলীয় প্রতীক কোদাল মার্কা নিয়ে আগামী ১১ ডিসেম্বর মাঠে নামবেন বলে আশাবাদী। গত ১৯ নভেম্বর সোমবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ে রাঙামাটি জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার একেএম মামুনুর রশিদ জুঁই চাকমার মনোনয়ন পত্র গ্রহণ করেন।
এসময় জেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার আব্দুল লতিফ শেখ, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি জেলা সভাপতি মধুসুদন চাকমা, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি জেলা সাধারন সম্পাদক নির্মল বড়ুয়া মিলন, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি জেলা সদস্য মো. আবুল হাসেম ও মো. আবদুল হালিম প্রমূখ উপস্থিত ছিলেন।

মনোনয়নপত্র জমা দিয়ে জুঁই চাকমা সাংবাদিকদের বলেন রাঙামাটি পার্বত্য জেলায় এখনো লেভেল প্লেয়িং ফিল্ড তৈরী হয়নি, পেশীশক্তি প্রয়োগ তথা বিভিন্ন হুমকি ধামকির খবর আমাদের বিভিন্ন উপজেলার নেতাকর্মীরা আমাদের জানাচ্ছেন, আপনাদের মাধ্যমে বিষয়টি জেলা নির্বাচন অফিসারের দৃষ্টি আকর্ষণ করছি এবং আমি পরিবর্তনের পক্ষে বলেন জুঁই চাকমা।

কথা হলে পাহাড়ি বিপ্লবী নারী জুঁই চাকমা বলেন, রাঙামাটি-২৯৯ আসনে বাম গণতান্ত্রিক জোটের সমর্থন নিয়ে বাংলাদেশে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির হয়ে নির্বাচন আমিই করব।

উল্লেখ্য রাঙামাটি আসনে মোট ভোটার সংখ্যা ৪লাখ ১৮হাজার ২৪৮জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৯৭ হাজার ৮৫৩ জন এবং পুরুষ ভোটার ২ লাখ ২০ হাজার ৩৯৫ জন।

দেখা হয়েছে: 694
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪