|

রাজশাহীতে অগ্নিকান্ড নির্বাপন বিষয়ক মহড়া অনুষ্ঠিত

প্রকাশিতঃ ৭:০৫ অপরাহ্ন | নভেম্বর ৩০, ২০১৮

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি:
রাজশাহীতে বিভিন্ন প্রকার অগ্নিকান্ড নির্বাপন বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সকাল সোয়া ৯টার সময় মহানগরীর ভদ্রা এলাকার বস্তিতে এ মহড়া অনুষ্ঠিত হয়। মহড়ায় নেতৃত্ব দেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দফতরের সিনিয়র স্টেশন অফিসার ফরহাদ হোসেন।

এসময় উপস্থিত ছিলেন, সহকারী পরিচালক আহসানুল কবির। মহড়ায় দেখানো হয় গ্যাস সিলিন্ডারের আগুন কিভাবে ৪ পদ্ধতিতে নির্বাপন করা যায়, ছোট খাটো তেলের আগুন নিভানো প্রভৃতি।

মহড়ায় অংশ নেয়া আবুল হোসেন বলেন, মহড়াটি দেখে ও অংশ নিয়ে আমার খুব উপকার হলো। আমি শিখতে পারলাম কিভাবে আগুন নিভাতে হয়। এখন যদি আমার বাড়িতে বা অন্য কারো বাড়ির গ্যাস সিলিন্ডার বা অন্যকোন আগুন লাগে তাহলে আমি সহজেই নিভাতে পারবো।

মহড়ায় অংশ নেয়া আরেকজন বস্তির বাসিন্দা রোজিনা বলেন, মহড়ায় অংশ নিয়ে আমার সাহস বেড়ে গেছে। আমরা মেয়েরা যখন বাড়িতে রান্না করি তখন অনেকের বাড়িতে পুরুষ মানুষ থাকেনা। আমাদের একা একা রান্না করতে হয়।

এসময় আগুন লাগলে আমাদের জানা থাকলে আমরা সাহসের সঙ্গে আগুন নির্বাপন করতে পারবো। তাহলে ক্ষতি তেমন হবে না। নইলে পুুরুষ মানুষ ডাকতে ডাকতে অগ্নিকান্ডের কারণে অনেক ক্ষতি হয়ে যায়।

দেখা হয়েছে: 472
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪