|

রাজশাহীতে আখেরি মোনাজাতের মধ্যেদিয়ে শেষ হলো ইজতেমা

প্রকাশিতঃ ৬:৪২ অপরাহ্ন | নভেম্বর ০৩, ২০১৮

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি:
আখেরি মোনাজাতের মধ্যেদিয়ে শেষ হলো রাজশাহীতে তাবলীগ জামাতের তিন দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা। গতকাল শনিবার সকাল ১১টার দিকে রাজশাহী মহানগরীর কেন্দ্রীয় শাহ মখদুম (রহ.) ঈদগাহে মাঠে ইজতেমায় এ মোনাজাতের আয়োজন করা হয়।

এসময় বাংলাদেশসহ বিশ্বের সকল মুসলিম উম্মার শান্তি, বাংলাদেশের অগ্রগতি এবং সকল মুসলিম স্বরনার্থীদের শান্তিময়জীবন কামনা করে দোয়া করা হয়। এতে লাখ লাখ মানুষ অংশ গ্রহন করেন। ইজতেমা চত্ত্বর ছাড়িয়ে বাইরের রাস্তা ও নদীর পাড় পর্যন্ত ছড়িয়ে যায় মুসল্লিদের সমাগম।

মোনাজাতে আবেগ্লাপুত মানুষরা নিজেদের বিভিন্ন ভুলের ক্ষমা প্রার্থনা করে আল্লাহর নিকট মোনাজাত করেন। গত বৃহস্পতিবার মাগরিব নামাজের পর ইজতেমার মূল বয়ান শুরু হয়। বছর দুয়েক আগে ২০১৬ সালের ২০ অক্টোবর রাজশাহীতে আঞ্চলিক ইজতেমা শুরু হয়। ইজতেমায় রাজশাহী বিভাগের বিভিন্ন জেলার মুসল্লিরা অংশ নিয়েছেন।

রাজশাহী আঞ্চলিক ইজতেমা আয়োজক কমিটির সদস্য তুষার আহমেদ বলেন,এবারের ইজতেমায় প্রায় লক্ষাধিক মুসল্লির সমাগম ঘটবে। বিষয়টি মাথায় রেখে মূল ইজতেমা ময়দান ছাড়াও পাশের পদ্মা পাড়ে মুসল্লিদের থাকার ব্যবস্থা করা হয়েছে। তিন দিনের ইজতেমায় উত্তরবঙ্গের বিভিন্ন স্থান থেকে আগত ওলামায়ে কেরাম এবং মুরব্বিরা বয়ান করবেন। প্রতিদিনই আলোচনা করে মজলিসে বক্তা নির্ধারণ করা হবে।

এদিকে,আঞ্চলিক ইজতেমা ঘিরে ওই এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন রাজশাহী নগর পুলিশের মুখপাত্র ইফতেখায়ের আলম। তিনি বলেন, পোশাকে পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করেছে। আখেরি মোনাজাত পরিচালনা করেন, রাজধানীর বসুন্ধরা মাদ্রাসার মহাতামিম (প্রধান) মুফতি আতাউর রহমান (দাঃবাঃ)।

দেখা হয়েছে: 616
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪