|

রাজশাহীতে আয়কর মেলায় সাড়ে ১৫ কোটি টাকা আদায়

প্রকাশিতঃ ৬:০২ অপরাহ্ন | নভেম্বর ২০, ২০১৮

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি:
রাজশাহীতে আয়কর মেলার শেষে দিনে সোমবার বিকাল পর্যান্ত আয়কর আদায় হয়েছে ১৫ কোটি ৫৩ লাখ ৬ হাজার ৭৪১ টাকা। তবে গত বছরের তুলনায় এবার রাজশাহী অঞ্চলে আয়কর আদায় বেড়েছে প্রায় সাড়ে ৩ কোটি টাকা।

এসময় মোট রিটার্ন দাখিল হয়েছে ২৮ হাজার ৫০৩ টাকা। করমেলায় সেবা নিয়েছেন ৬৬ হাজার ১৩৬ জন করদাতা। মোট টিআইএন নিয়েছেন ৮৭৫ জন, যার মধ্যে নতুন করদাতা ৩৩ জন। গত বছর মোট ১১ কোটি ৯১ লাখ ৬১ হাজার ৬’শ ৪৭ টাকা আদায় হয়েছিল।সেসময় ১৬ হাজার ৫’শ ১০ জন তাদের রিটার্ন দাখিল করে আয়কর জমা দিয়ে ছিলেন। মেলায় ৯শ ২১ জন নতুন করদাতা সেবা নিয়ে ছিলেন। কর আদায় ও করদাতার সংখ্যা বাড়ায় খুশি আয়কর বিভাগ।

কর্তৃপক্ষ জানান, এবার সরকারী চাকরিজীবী বিশেষ করে উল্লেখযোগ্য সংখ্যক নারী রিটার্ন দাখিল করেছেন। মেলায় আসা আয়কর দাতারা জানিয়েছেন, কোনো ঝুট-ঝামেলা ছাড়া সহজেই কাগজপত্র তৈরি ও টাকা জমা দিতে পারায় তাদের করভীতি দুর হয়েছে। এর আগে কর দিতে উদ্বুদ্ধ করতে গত মঙ্গলবার (১৩ নভেম্বর) থেকে করভবন প্রাঙ্গনে আয়কর মেলার শুরু হয়।

এসময় উদ্বোধন করেন,রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। করদাতাদের জন্য মেলায় আয়কর রিটার্ন দাখিল এবং টিআইএন নিবন্ধন ও পুনঃনিবন্ধনের সুযোগ ছিল। সোমবার মেলার শেষ দিনে শিক্ষার্থীদের নিয়ে কর বিষয়ে আলোচনা ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এছাড়া সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

দেখা হয়েছে: 838
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪