|

রাজশাহীতে চিকিৎসা বন্ধ করে পিএসটিসি কর্মীদের বিক্ষোভ

প্রকাশিতঃ ৯:৪৬ অপরাহ্ন | অক্টোবর ২৩, ২০১৮

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি:
নয় মাসের বকেয়া বেতনের দাবিতে চিকিৎসা সেবা বন্ধ করেছে আরবান প্রাইমারী হেলথ কেয়ারের কর্মীর। মঙ্গলবার সকাল রাজশাহী মহানগরীর টিকাপাড়া হেলথ কেয়ারের কেন্দ্রে এ বিক্ষোভ করে কর্মকর্তা-কর্মচারীরা। ফলে দুর্ভোগে পরে চিকিৎসা নিতে আসা রোগি ও তাদের স্বজনরা।

কর্মচারীদের পক্ষ থেকে বলা হচ্ছে, বেতন ভাতা পরিশোধ না করা হলে আগামীতে আরো কঠোর কর্মসূচিতে যাবেন তারা। বর্তমানে সিজারের জরুরি রোগিদের চিকিৎসা চললেও তা বন্ধ করে দেওয়া হবে। এছাড়া আউট ডোর বন্ধ করে দেওয়া হয়েছে।

ফিল্ড সুপারভাইজার ইকবাল জানায়, নয় মাসের বেতন ভাতা না পেয়ে মানবতর জীবন যাপন করছে রাজশাহী সিটি করপোরেশনের স্বাস্থ্য সেবায় নিয়োজিত কর্মীরা। পপুলেশন সার্ভিসেস অ্যান্ড ট্রেনিং সেন্টার-পিএসটিসি পরিচালিত নগরীতে সেবা কার্যক্রম পরিচালনা করছে আরবান প্রাইমারী হেলথ কেয়ার।এই কার্যক্রমের প্রায় ১২০জন কর্মকর্তা-কর্মচারীদের নয় মাস ধরে বেতন বন্ধ হয়ে আছে। তারা গত দুই ঈদের বেতন ও বোনাস পায়নি।

এছাড়া সনাতন ধর্মের মানুষগুলো বেতন ও বোনাস পায়নি। এছাড়া বেতন ঠিক মতো না দেওয়ার অভিযোগও। এর আগে গত ২৫ জুলায় আনন্দোলনে যান হেলথ কেয়ারের কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারীরা। সেই সময় প্রজেক্ট ডিরেক্টার বেতন পরিশোধের আশ্বাস দিয়েছেন। কিন্তু সেই বেতনও পরিশোধ করা হয়নি।

চিকিৎসা নিতে আসা বিউটি সিল্কসিটিনিউজকে বলেন, তাদের রোগির সিজার করতে নিয়ে আসা হয়েছে। চিকিৎসা চলছে। তাবে অন্য রোগিদের চিকিৎসা দিচ্ছেনা তারা। এবিষয়ে প্রগ্রাম ডিরেক্টার আবদুল হাকিম মজুমদারের মুঠোফোনে কল করা হলে তিনি রিসিভ করেননি। তাই এই বিষয়ে তার কোন মন্তব্য পাওয়া যায়নি।

দেখা হয়েছে: 521
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪