|

রাজশাহীতে পুজামন্ডপের নিরাপত্তায় ডিআইজি’র মতবিনিময়

প্রকাশিতঃ ৮:০০ অপরাহ্ন | অক্টোবর ০৮, ২০১৮

রাজশাহীতে পুজামন্ডপের নিরাপত্তায় ডিআইজি’র মতবিনিময়

নাজিম হাসান, রাজশাহী থেকে:
রাজশাহীতে শারদীয় দুর্গোৎসবের নিরাপত্তা বিষয়ে পুলিশের কর্মকর্তা ও হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করেছেন রাজশাহী রেঞ্জের ডিআইজি খুরশীদ রাজীব।

সোমবার দুপুরে রাজশাহীতে ডিআইজির কার্যালয়ে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়। মতবিনিময়কালে পুজামন্ডপের নিরাপত্তায় জেলা পুলিশ সুপারদের ১৬টি নির্দেশনা দেন ডিআইজি খুরশীদ রাজীব।

মতবিনিময় সভায় ডিআইজি জানান, রাজশাহী বিভাগের আট জেলায় এবার তিন হাজার ৪৩৮টি পূজামন্ডপে শারদীয় দুর্গোৎসব উদযাপিত হবে। এর মধ্যে দুই হাজার ৯৩টি পুজামন্ডপ ঝুকিপুর্ন হিসেবে চিহ্নিত করা হয়েছে। যার মধ্যে এক হাজার ৪১টি অধিক ঝুকিপুর্ন।

ইতোমধ্যেই প্রতিমা তৈরী থেকে শুরু করে পুজামন্ডপগুলোতে শতর্কতার সঙ্গে নিরাপত্তার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। প্রতিটি পুজামন্ডপে পুলিশ আনসান-ভিডিপি ছাড়াও গোয়েন্দা সংস্থা ও সেচ্ছাসেবী সংগঠন নিরাপত্তার দায়িত্ব পালন করবে। সার্বিক নিরাপত্তার জন্য হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দের সহযোগিতা চান পুলিশের এই কর্মকর্তা।

ডিআইজি খুরশীদ রাজীব বলেন, গত বছরের চেয়ে এবার রাজশাহী বিভাগের আট জেলায় ২১১টি পুজামন্ডপ বেশী তৈরী হয়েছে। নিরাপত্তার দিক দিয়ে এবার এক হাজার ৪১টি পুজামন্ডপকে অধিক ঝুকিপুর্ন, এক হাজার ৫২টি ঝুকিপুর্ন এবং এক হাজার ৩৪৫টি সাধারণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

এর মধ্যে রাজশাহী জেলায় ১০৫টি অধিক ঝুকিপুর্ন, ১৪৫টি ঝুকিপুর্ন, চাঁপাইনবাবগঞ্জ জেলায় ৫৪টি অধিক ঝুকিপুর্ন, ৩৮টি ঝুকিপুর্ন, নওগাঁ জেলায় ২২০টি অধিক ঝুকিপুর্ন, ২০৫টি ঝুকিপুর্ন, নাটোরে ৯৪টি অধিক ঝুকিপুর্ন, ৯১টি ঝুকিপুর্ন, পাবনায় ১৪২টি অধিক ঝুকিপুর্ন, ১০৬টি ঝুকিপুর্ন, সিরাজগঞ্জ জেলায় ১৬৪টি অধিক ঝুকিপুর্ন, ১৬৯টি ঝুকিপুর্ন, বগুড়া জেলায় ১৬৯টি অধিক ঝুকিপুর্ন, ২১২টি ঝুকিপুর্ন, এবং জয়পুরহাট জেলায় ৯৩টি অধিক ঝুকিপুর্ন, ৮৫টি ঝুকিপুর্ন হিসেবে চিহ্নিত করা হয়েছে।

এদিকে, রাজশাহী নগর পুলিশের মুখপাত্র ও জ্যেষ্ঠ সহকারি কমিশনার ইফতে খায়ের আলম জানান, রাজশাহী মহানগরীতে এবার ৯৮টি পুজামন্ডপে শারদীয় দুর্গোৎসব উদযাপন করা হবে। এর মধ্যে অধিক ঝুকিপুর্ন ২৬ ও ঝুকিপুর্ন হিসেবে ৬৫টি পুজামন্ডপ চিহ্নিত করা হয়েছে।

দেখা হয়েছে: 468
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪