|

রাজশাহীতে মদের বিষক্রিয়ায় নিহত তিনজনের লাশ হস্তান্তর

প্রকাশিতঃ ৬:৩১ অপরাহ্ন | এপ্রিল ০৮, ২০১৯

নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধিঃ বিষাক্ত মদপানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দুই শিক্ষার্থীসহ ঈশ্বরদীর রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের কর্মরত রাশিয়ান এক প্রকৌশলী নিহত তিন জনের ময়না তদন্ত সম্পন্ন করা হয়েছে।

রবিবার রাতে তাদের ময়না তদন্ত শেষে লাশ হস্তান্তর করা হয়। পৃথক ঘটনায় মদের বিষক্রিয়ায় গুরুতর অসুস্থ হয়ে পড়লে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় তাদের মৃত্যু হয়। এরা হলেন,রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মৃত দুই ছাত্রের মধ্যে একজন অর্থনীতি বিভাগের ২০১৬-১৭ সেশনের তূর্য রায় এবং আইন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মু’তাসিম রাফিদ খান। আর রূপপুরের প্রকৌশলীর নাম বেলি দিমিত্রী (৪১)।

এ ব্যাপারে রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার ওসি হাফিজুর রহমান জানান,মদের বিক্রিয়ায় নিহত রুশ নাগরিকসহ তিনজনের লাশের ময়নাতদন্ত সম্পন্ন করা হয়েছে। রাতেই তাদের লাশ হস্তান্তর করা হয়। তিনি বলেন, রুশ প্রকৌশলী বেলি দিমেত্রির লাশ গ্রহন করেছেন রুপপুর পারমানবিক প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠান কর্তৃপক্ষ। আর বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রের লাশ নিয়ে গেছেন তাদের বাবা-মা।চিকিৎসকরা বলছেন, মদপানের বিষক্রিয়ায় ওই প্রকৌশলী মারা গেছেন।

শনিবার রাত সাড়ে ১০টায় বেলি দিমিত্রী নামে ওই প্রকৌশলীকে রামেক হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। অপরদিকে,রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দুইজন শিক্ষার্থী শুক্রবার রাতে মদপান করে অসুস্থ হয়ে পড়লে শনিবার ভোরে তাদের রাজশাহী মেডিকেল কলেজে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

রামেক হাসপাতালের চিকিৎসক ডা. নাফিস রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, এ ঘটনায় আরও তিন রাশিয়ান প্রকৌশলীকে অসুস্থ অবস্থায় রামেক হাসপাতালে নিয়ে আসা হয়। এদের মধ্যে মিকায়েল দিমা ও লোগেচেভ লেভ নামে দুই প্রকৌশলী হাসপাতালের ১৭ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলো।

অপর এক প্রকৌশলীকে পরীক্ষা-নিরীক্ষার পর হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়। নিহত বেলি দিমিত্রীসহ ওই দুই প্রকৌশলী পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুকেন্দ্রে কর্মরত ছিলেন।

দেখা হয়েছে: 350
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪