|

রাজশাহীতে হাইটেক পার্কে রুল জারি সত্ত্বেও নির্মাণ কাজ অব্যাহত

প্রকাশিতঃ ৩:৫৯ পূর্বাহ্ন | মার্চ ০৫, ২০১৮

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি:
রাজশাহী নগরের বুলনপুরে বঙ্গবন্ধু হাইটেক পার্কের জন্য ব্যক্তি মালিকানাধীন ৪ দশমিক ১১ একর জমি অধিগ্রহণ না করেই নির্মাণকাজ শুরু করায় তা বন্ধে উচ্চ আদালতের আদেশ না মানায় সংশ্লিষ্ট তিন কর্মকর্তার বিরুদ্ধে রুল জারি করেছেন হাইকোর্ট।

আদালতের রায় অমান্য করায় কেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে না, তা জানতে চেয়ে রাজশাহী জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা, দায়িত্বপ্রাপ্ত আইসিটি) ও রাজশাহী গণপূর্ত বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলকে চার সপ্তাহের মধ্যে জবাব দিতেও বলেছেন হাইকোর্ট।

হাইকোর্টের বিচারক মামনুর রহমান ও বিচারক আশিষ রঞ্জন দাস এই রুল জারি করেন। এরপরও হাইকোর্টের আদেশ অবমাননা করে নির্মাণকাজ অব্যাহত রেখে অবাধে বালু ভরাট করা হচ্ছে।

রোববার দুপুরে রাজশাহী প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ভুক্তভোগী আব্দুল জাব্বার শেখ। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আব্দুল জাব্বার শেখ বলেন, বুলনপুরে ৪ দশমিক ১১ একর সম্পত্তি তাঁদের নিজস্ব সম্পত্তি। কিন্তু ওই সম্পত্তি অধিগ্রহণ বা অধিগ্রহণ বাবদ ক্ষতিপূরণ না দিয়ে রাজশাহী গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশল দপ্তর-২ থেকে সেখানে বঙ্গবন্ধু হাইটেক পার্ক নির্মাণকাজ শুরু করেছে।

এ ব্যাপারে উচ্চ আদালতে মামলা বিচারাধীন। এ নিয়ে উচ্চ আদালতে রিট পিটিশন দাখিল করলে আপিল বিভাগ ওই জমিতে স্থাপনা নির্মাণে নিষেধাজ্ঞা জারি করেন। তবে আদালতের নির্দেশ অমান্য করে সেখানে স্থাপনা নির্মাণকাজ এখনো অব্যাহত রয়েছে। জমিতে পুকুর ভরাট, গাছপালা কর্তন, ড্রেন খনন করা হচ্ছে। আদালতের আদেশ অমান্য করে নির্মাণ কাজ চলমান রাখায় গত ২১ জানুয়ারি হাইকোর্ট রুল জারি করেছেন।

আদালতের রায় অমান্য করায় কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না, তা জানতে চেয়ে রাজশাহী জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা, দায়িত্বপ্রাপ্ত আইসিটি) ও রাজশাহী গণপূর্ত বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশল দপ্তরকে চার সপ্তাহের মধ্যে জবাব দিতেও বলেছেন হাইকোর্ট। এরপরও হাইকোর্টের স্থায়ী নিষেধাজ্ঞা এবং রুল জারি থাকা সত্ত্বেও তারা কার্যাক্রম অব্যাহত রেখেছেন এবং অবাধে হাইটেক পার্কের কাজ সম্পন্ন করতে বালু ভরাট করা হচ্ছে।

যা হাইকোর্টের সুস্পষ্ট অবমাননা বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়। একইসাথে এ ব্যাপারে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় এবং আইন মন্ত্রণালয়ের আশু হস্তক্ষেপ কামনা করা হয়।

দেখা হয়েছে: 527
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪