|

রাজশাহী-১ আসনে রাব্বানীর গণসংযোগ

প্রকাশিতঃ ৩:২৯ অপরাহ্ন | মার্চ ২৬, ২০১৮

রাজশাহী-রাব্বানী-Rabbani's public relations in Rajshahi-1 constituency

আলিফ হোসেন, তানোরঃ
রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) ভিআইপি এই সংসদীয় আসনে আগামি জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশা করে তানোর উপজেলা আওয়ামী লীগের সভাপতি, মুন্ডুমালা পৌর মেয়র তৃণমূলের আস্থাভাজন ও গণ-মানুষের নেতা গোলাম রাব্বানী নেতাকর্মীদের সঙ্গে নিয়ে রোববার দিনব্যাপী গোদাগাড়ী উপজেলার রিশিকুল, দেওপাড়া ও রাজাবাড়ী হাটসহ বিভিন্ন এলাকায় তৃণমূলের নেতা ও কমী-সমর্থর্কদের সঙ্গে গণ-সংযোগ এবং উঠান বৈঠকে ব্যস্ত সময় পার করেছেন।

এদিকে কোনো আনুষ্ঠানিক প্রচারণা ও পূর্বঘোষণা ছাড়াই রাব্বানীর গণ-সংযোগে সাধারণ মানুষের গণজোয়ার রাজনৈতিক অঙ্গনে আলোচনার ঝড় তুলেছে। আর রাব্বানীকে ঘিরে সাধারণ মানুষের এমন উৎসাহ-উদ্দীনা ফের প্রমাণ করেছে তিনি এখানো তৃণমূলে পচ্ছন্দের শীর্ষে রয়েছেন।

স্থানীয় রাজনৈতিক পর্যবেক্ষক মহলের অভিমত, এমপি নির্বাচনে এখানে গোলাম রাব্বানীকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেয়া হলে তাঁর পরিবারের প্রায় শত বছরের রাজনৈতিক ঐতিহ্য, সামাজিক পরিচিতি, পরিচ্ছন্ন ব্যক্তি ইমেজ, তাঁর আকাশচুম্বি জনপ্রিয়তা ও অনুগত বিশাল বর্মী বাহিনী এবং আওয়ামী লীগের জনসমর্থন কাজে লাগাতে পারলে তার বিজয় কেউ ঠেকাতে পারবে না।

অপরদিকে আওয়ামী লীগের হাইকমান্ডের আহবানে গোলাম রাব্বানীর ঢাকা ও টুঙ্গিপাড়া সফর, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্ঠা এইচটি ইমামের সঙ্গে সৌজন্য সাক্ষাত এবং গোদাগাড়ী উপজেলায় গণ-সংযোগের মাধ্যমে রাজশাহীর রাজনৈতিক অঙ্গনে ফের রাব্বানীকে ঘিরে আলোচনার ঝড় উঠেছে ও শীর্ষে রয়েছে বলে রাব্বানী অনুগতদের দাবি।

খোঁজ নিয়ে জানা গেছে, নির্বাচনী এলাকার রাজনৈতিক অঙ্গন, ভোটার ও সাধারণ মানুষের মধ্যে আলোচনার শীর্ষে রয়েছে গোলাম রাব্বানি। ইতমধ্যে প্রায় দেড় শতাধিক ইসলামি জালসা-ওয়াজ মাহফিল, সনাতন ধর্মালুম্বদের প্রায় অর্ধশতাধিক হরিবাসর ও প্রায় অর্ধশতাধিক খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিপুল পরিমাণ নগদ অর্থ অনুদান ও বিভিন্ন উন্নয়ন প্রতিশ্র“তি দিয়েছেন। ফরে আওয়ামী লীগের রাজনীতিতে গোলাম রাব্বানীকে ঘিরে নানা সমিকরণ ও নয়ামেরুকরণ দেখা দিয়েছে।

ইতমধ্যে রাব্বানী আওয়ামী লীগের (এমপি) পদে দলীয় মনোনয়ন প্রত্যাশা করে আওয়ামী লীগের রাজনীতিতে রীতিমতো বড় রকমের ঝড় তুলতে সমর্থ হয়েছে আবার সেই ঝড়ে অনেকের স্বপ্ন ভগ্নের উপক্রম হয়েছে। এসব কারণে আওয়ামী লীগ বিরোধীরাও রাব্বানীকে সাম্ভব্য প্রার্থী ধরে নিয়ে তাদের নির্বাচনী পরিকল্পনা-ছক তৈরী করছে। যদিও এমপি ফারুক চৌধূরীর অনুগতরা বলছে, এখানে আওয়ামী লীগের রাজনীতিতে এমপি ওমর ফারুক চৌধূরীর কোনো বিকল্প নাই।

কিšত্ত তার পরেও রাব্বানীকে ঘিরে আওয়ামী লীগের রাজনীতিতে প্রতিনিয়ত নেতা ও কর্মী-সমর্থকদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মাত্র বাড়ছে। ফলে রাজশাহীর রাজনৈতিক অঙ্গনে আবারো আলোচনায় উঠে এসেছে জননন্দ্বিত ও তারকাখ্যাতি সম্পন্ন রাজনৈতিক নেতা গোলাম রাব্বানীর নাম।

সম্প্রতি গোলাম রাব্বানীর ঢাকা ও টুঙ্গিপাড়া সফর, এইচটি ইমামের সঙ্গে সৌজন্য সাক্ষাত, মুন্ডুমালা স্কুল জাতীয়করণ এবং তানোর-গোদাগাড়ীতে নিয়মিত গণ-সংযোগ ও উঠান বৈঠকে নিয়ে তাকে ঘিরে এই আলোচনার সূত্রপাত হয়েছে।

সূত্র জানায়, আওয়ামী লীগের হাইকমান্ড সিদ্ধান্ত নিয়েছেন এবার মনোনয়ন বাণিজ্য ঠেকাতে কেবলমাত্র তৃণমূলে জনমত জরিপে কর্মী ও জনবান্ধব নেতাকেই দলীয় মনোনয়নপত্র দেয়া হবে এর বাইরে মনোনয়নপত্র উত্তোলনের কারো কোনো সুযোগ নাই। আর এসব বিবেচনায় গোলাম রাব্বানীর অবস্থান তাঁর নেতাকর্মী ও অনুগতরা তার মনোনয়নের বিষয়ে অনেকটা আশাবাদি হয়ে উঠেছে।

এব্যাপারে তানোর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মুন্ডুমালা পৌর মেয়র গোলাম রাব্বানী বলেন, আগামি জাতীয় সংসদ নির্বাচনে তিনি মনোনয়ন প্রত্যাশা করে মাঠে কাজ করছেন। তিনি বলেন, তাকে মনোনয়ন দেয়া না হলে যিনি মনোনয়ন (নৌকা প্রতীক) পাবেন তিনি সকলকে নিয়ে ঐক্যবদ্ধভাবে তার জন্য কাজ করবেন। তিনি বলেন, তারা নৌকার লোক নৌকার বাইরে অন্যকিছু ভাববার কোনো অবকাশ নাই।

দেখা হয়েছে: 377
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪