|

রাজশাহী শিক্ষা বোর্ডে প্রবেশ পথে অস্থায়ী কর্মচারীদের কে বাধা

প্রকাশিতঃ ১১:১৩ অপরাহ্ন | জানুয়ারী ২৯, ২০১৯

নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধি:
দৈনিক মজুরীভিত্তিক অস্থায়ী ১১ জন কর্মচারীকে রাজশাহী উচ্চ মাধ্যমিক ও মাধ্যমিক শিক্ষাবোর্ডে প্রবেশে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে। কর্মচারীদের বিরুদ্ধে দায়িত্বে অবহেলাসহ মারধরের অভিযোগে প্রবেশ পথে বাধা দেওয়া হয়।

মঙ্গলবার বেলা ১১টার সময় অস্থায়ী ১১ জন কর্মচারী এক সাথে জড়ো হয়ে প্রবেশ করতে গেলে মুল গেটে আনসার সদস্যরা তাদের বাধা দেয়।এসময় ঘটনাস্থলে পুলিশ সদস্য মোতায়েন ছিলো।

এবিষয়ে অস্থায়ী কর্মচারী আল মামুন জানান, দৈনিক মজুরী ভিত্তিক ৬২ জন কর্মচারী রয়েছে। প্রত্যেকে প্রতিদিন ৫০০ টাকা ও ৪৫০ টাকা হারে মজুরি পায়। যা মাস শেষে প্রদান করা হয়। ৬২ জনের চাকুরী স্থায়ীকরণের জন্য আদালতে মামলা দায়ের করা হয়েছিল। সেই মামলা কর্মচারীদের পক্ষেই ছিলো। সেই দাবি জানানো হলে কর্তৃপক্ষ তাদের দাবি না মেনে প্রহসন করছে।

মারধরের ঘটনার পর থেকে অস্থায়ী কোনো কর্মচারী শিক্ষাবোর্ডে প্রবেশ করেনি। এরপর ওই মামলায় একজন জেল থেকে বের হয়ে মঙ্গলবার সবাই একযোগে প্রবেশ করতে গেলে তারা বাধা প্রদান করেন। এসময় ১১ জন ছাড়া বাকি সব কর্মচারীকে ভেতরে প্রবেশ করতে দেওয়া হবে বলে জানানো হয়।

কর্তব্যরত আনসারের পিসি ফজল আলী জানান, সংস্থাপন শাখার উপ-সচিব ওয়ালিদ ১১ জনের একটি তালিকা দিয়েছে। ১১ জন ছাড়া বাকিদের প্রবেশ করতে দেওয়া হবে। কিন্ত তারা সবাই প্রবেশ করতে চায়। সে জন্য তাদের প্রবেশ করতে দেওয়া হয়নি।

রাজশাহী শিক্ষাবোর্ডের উপ কলেজ পরিদর্শক মঞ্জুর রহমান খানের অভিযোগ সূত্রে জানা গেছে, লক্ষ্মীপুরের কাঁচা বাজার এলাকার প্রভাতী ক্লাবের পাশে কয়েকজন সহকর্মীদের নিয়ে কথা বলছিলেন তিনি।

এসময় শিক্ষাবোর্ডের আন্দোলনরত কর্মচারী শাহিন, মুকুল শেখ,আলমগীর,মোসাকের হোসেন জনি, ইব্রাহিম, আল মামুন ও কামরুজ্জামান কর্মকর্তা মঞ্জুর রহমানের উপরে হত্যার উদ্দেশ্যে হামলা চালায়। এসময় হামলাকারীরা কাঠের খড়ি চলা দিয়ে আঘাত করতে গেলে আহত হন তিনি।

দেখা হয়েছে: 833
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪