|

রাজশাহী-১ আসনে ফারুক চৌধুরীসহ মোট প্রার্থী ১২ জন

প্রকাশিতঃ ৮:৫৪ অপরাহ্ন | নভেম্বর ২৮, ২০১৮

শামসুজ্জোহা বাবু, গোদাগাড়ী প্রতিনিধিঃ
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন বুধবার (২৮ নভেম্বর) রাজশাহী-১ আসনের সহকারি রিটার্নিং অফিসার ও গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসার শিমুল আকতারের কার্যালয়ে উৎসবমুখর পরিবেশে ০৫ জন এবং রাজশাহী জেলা রিটার্নিং অফিসার এস.এম আব্দুল কাদেরের কার্যালয়ে ৭ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

শেষ দিনে রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনে এ পর্যন্ত মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগ মনোনিত সাবেক শিল্প প্রতিমন্ত্রী ওমর ফারুক চৌধুরী, বিএনপি মনোনিত সাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হক, তার স্ত্রী আভা হক, এবং শাহাদৎ হোসেন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রফিকুল ইসলাম পিয়ারুল, ইসলামী আন্দোলন বাংলাদেশের আবদুল মান্নান, বাসদের আফাজ উদ্দিন এবং স্বতন্ত্র প্রার্থী সালাহ উদ্দিন বিশ্বাস, মুজিবুর রহমান ও সাইদুর রহমান, মাসুদ রানা, শহিদুল করিম শিবলী।

রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের সহকারি রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার শিমুল আকতার সাংবাদিকদের এ বিষয়ে নিশ্চিত করেছেন।

রাজশাহী-১ বিএনপি থেকে ২জনকে মনোনয়ন ফরম দেয় প্রসঙ্গে উপজেলা বিএনপির সহ সভাপতি ব্যারিস্টার মাহফুজুর রহমান মিলন বলেন পরে দুইজনের মধ্যে থেকে একজনের মনোনয়ন পত্র প্রত্যাহার করা হবে। সে ক্ষেত্রে ব্যারিস্টার আমিনুল হক নির্বাচনে প্রতিদ্বীনতা করবে এবং আভা হকের মনোনয়ন পত্র প্রত্যাহার করা হবে।

প্রসঙ্গত, জঙ্গি মামলায় নিন্ন আদালতে সাজা হলেও উচ্চ আদালত তাকে খালাস করে। এই সংক্রন্ত কাগজ পত্র মনোনয়ন পত্রের সঙ্গে সংযুক্ত করেন। মনোনয়ন জমা দেওয়ার পর সহকারী রিটানিং অফিসারের কাছে আওয়ামীলীগ প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লংঘনের অভিযোগ তুলে ব্যারিস্টার আমিনুল হক বলেন সকল প্রার্থীকে সমান সুযোগ দিতে হবে। কিন্ত বিএনপিকে সভা-সমাবেশ করতে বাধা দেয়া হচ্ছে।

এ প্রসঙ্গে আওয়ামীলীগের প্রার্থী ওমর ফারুক চৌধুরী বলেন,বিএনপির প্রার্থীর অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। আওয়ামী লীগ আচারণবিধি মেনে চলছে।এদিকে আওয়ামী লীগ ও বিএনটির প্রার্থীরা বিশাল নেতা-কর্মীদের বহর নিয়ে আসলেও সহকারী কার্যালয়ে প্রার্থীসহ ৭জন প্রবেশ করে।

আওয়ামী লীগ প্রাথীর সঙ্গে ছিলেন পৌর আওয়ামী লীগের সভাপতি অয়েজউদ্দীন বিশ্বাস, সাধারণ সম্পাদক রবিউল আলম, উপজেলা সাধারণ সম্পাদক আব্দুর রশিদ ও উপজেলা যুবলীগ সভাপতি জাহাঙ্গীর আলম।

বিএনপি প্রার্থীর সঙ্গে উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপি সভাপতি আব্দুস সালাম শাওয়াল, সাধারণ সম্পাদক মোস্তফা হোসেন,পৌর বিএনপির সভাপতি মজিবুর রহমান, সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম, পৌর যুবদল সভাপতি মাহবুবুর রহমান বিপ্লব প্রমুখ।

দেখা হয়েছে: 500
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪