|

রাজশাহী-৫ আসনের চারজনের মনোনয়ন বাতিল হয়েছে

প্রকাশিতঃ ১০:০১ অপরাহ্ন | ডিসেম্বর ০৩, ২০১৮

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি:
রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনে বিএনপির প্রার্থী ও সাবেক এমপি নাদিম মোস্তফার মনোনয়নপত্র বাতিল করেছে রিটানিং অফিসার। রোববার বিকেলে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে জেলা প্রশাসক ও রিটানিং অফিসার এসএম আব্দুল কাদের তাদের মনোনয়নপত্র বাতিল করেন।

ঋণখেলাপী ও মামলার তথ্য গোপন করায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তিনি ১০ মামলার কোন তথ্য মনোনয়নপত্রে দেনটি। ফলে তথ্য গোপন ও ঋণখেলাপীর কারণে তার মনোনয়নপত্র বাতিল করা হয়।

এছাড়াও এ আসনে আরও তিনজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এরা হলেন, যুবলীগ নেতা ওবাইদুর রহমান, বিএনপি নেতা আবু বকর সিদ্দিক ও ইসলামী আন্দোলনের রুহুল আমিন। এদের মধ্যে আবু বকর সিদ্দিকের বিরুদ্ধে দলের মহাসচিব মীর্জা ফখরু ইসলাম আমগিরের স্বাক্ষর জাল করার অভিযোগ উঠলে তার মনোনয়নপত্র বাতিল করা হয়। আর আওয়ামী লীগের প্রার্থী লিখলেও দলীয় প্রত্যায়নপত্র না থাকায় মনোনয়নপত্র বাতিল হয়েছে যুবলীগ নেতা ওবাইদুর রহমানের।

এছাড়াও বাকি ৭ জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষনা করা হয়। আওয়ামী লীগের ডাঃ মুনসুর রহমান, বিএনপির অধ্যাপক নজরুল ইসলাম মন্ডল, বিএনপি নেত্রী মাহমুদা হাবীবা, জাতীয় পাটির অধ্যাপক আবুল হোসেন, বিএনএফের মখলেসুর রহমান, জাকের পাটির শফিকুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী হিসেবে জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক এমপি তাজুল ইসলাম মোঃ ফারুক।

এবিয়য়ে সাবেক সাংসদ নাদিম মোস্তফার আইজীবি এ্যাডঃ আবুল কালাম আজাদ জানান, ঋণ খেলাপী ও মামলার তথ্য গোপনের জন্য তার র্প্রার্থীতা বাতিল করা হয়েছে। আপিলে গেলে আমরা তার মনোনয়ন ফিরে পাওয়া যাবে বলে তিনি জানান।

দেখা হয়েছে: 540
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪