|

রাজারহাটে বসতবাড়িতে হামলা দখলের চেষ্টা

প্রকাশিতঃ ৯:৩৪ অপরাহ্ন | নভেম্বর ২৯, ২০১৮

এ.এস.লিমন রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি:
কুড়িগ্রামের রাজারহাট উপজেলার নাজিমখান ইউপির মল্লিকবেগ মমিন (বকসিপাড়া) এলাকার এক দরিদ্র পরিবারের অবৈধভাবে জমি দখলের চেষ্ঠা বাড়ি ঘর ভাংচুর করার অভিযোগ উঠেছে স্হানীয় প্রভাবশালী বিরুদ্ধে।

স্হানীয় সুএে জানা গেছে,নাজিমখান ইউনিয়নের মল্লিকবেগ মমিন (বকসিপাড়া) গ্রামে দীর্ঘদিন যাবত মমিন মৌজার ৫৪৬ নং দাগের ১৪দশমিক৫০শতাংশ জমিতে বসবাস করে আসছেন আঃ হামিদ। সম্প্রতি স্থানীয় এক প্রভাবশালী আঃ হাই , পেয়ারা বেগমসহ একটি দল তাদের জমি দখলের পাঁয়তারা করছে।“এ কারণে সম্প্রতি আঃ হামিদের বর্ণিত জমির ধান কেঁটে নিয়ে যায় এবং তার একমাএ বসতবাড়ি টিনের বেড়া টাটি ভাংচুর করে আঃ হাই ও তার সমর্থকরা।

অভিযোগ সুএে জানা গেছে,বিবাদি আঃ হাই, মোঃ আঃ কাইয়ুম,মোঃমিঠু মিয়া,মোছাঃপেয়ারা বেগম, মোছাঃবকুল বেগম, মোছাঃ আনোয়ারা বিবি সর্বসাং- মল্লিকবেগ মমিন (বকসী পাড়া) গত ২৫/১১/২০১৮ইং তারিখে সকাল অনুমান ১০ ঘটিকার সময় আরো কতিপয় অপরিচিত লোকজনসহ বেআইনী জনতায় দলবদ্ধ হয়ে হাতে লাঠি, ফালা, লোহার রড, দা, ইত্যাদি সহকারে বাড়ীতে অনধিকার প্রবেশ করিয়া বসতবাড়ির টিনের বেড়া টাটি ভাংচুর করে এবং জমিতে থাকা ধান কাঁটিয়া নিয়ে যায় ও জমি দখলের চেষ্ঠা করে।

এসময় স্হানীয় লোকজনের চিৎকারে বিবাদীগণ জমি বেদখল করতে ব্যর্থ হয়ে ফিরে যায়। কোন উপায়ান্ত না পেয়ে আঃ হামিদের পুএ মোঃ বুলবুল আহমেদ বাদী হয়ে রাজারহাট থানায় ১টি অভিযোগ দায়ের করেন।

আঃ হমিদ জানান,রাজারহাট উপজেলার নাজিমখান ইউপির মমিন (বকসিপাড়া) গ্রামের নছর উদ্দিন তার ২ নাতী আঃহামিদ ও সোলেমানকে ২ একর ১৩ শতাংশ জমি দানপত্র করে দেয়। ওই সম্পত্তির মধ্যে জে এল নং ৪৩ এস এ খং নং ২০ এসএ দাগ ৫৪৬ নং খতিয়ানে ২৯ শতাংশ জমি আঃ হামিদ ও সোলেমান ১৪.৫ শতাংশ করে উক্ত সম্পত্তি প্রাপ্ত হন। আমি প্রাপ্ত অংশের বর্ণিত জমিতে বসবাস করে আসছি। এমন অবস্থায় সোলেমান একটি ভূয়া দলিল করে ২৯ শতাংশ জমি আব্দুল হাই এর নিকট বিক্রি করে।

এ ব্যাপারে আঃ হাই বলেন, “আমি ক্রয়সূত্রে এ জমির মালিক। ৫৪৬ নং দাগে আমি ২৯ শতাংশ জমি ক্রয় করেছি। এর মধ্যে সোলেমানেরর প্রাপ্ত অংশের ১৪.৫০ শতাংশ এবং সোলেমানের আঃহামিদের নিকট ক্রয়কৃত ১৪.৫০শতাংশ জমি মোট ২৯ শতাংশ জমি আমি ক্রয় করি।

এ বিষয়ে সোলেমান জানান,আমার প্রাপ্ত অংশের জমি আঃ হাই এর নিকট বন্ধক রাখি ও একাধিক কাগজে টিপসহি দেই। পরে আমি ১৪.৫০শতাংশ জমি বিক্রি করেছি।

এদিকে বিবাদীগণ মামলার বাদীকে উক্ত জমিতে গেলে খুন জখম করবে মর্মে হুমকী প্রদান করছে। বর্তমানে বাদী আঃ হামিদ চরম নিরাপত্তাহীনতায় ভূগছে বলে জানান।

দেখা হয়েছে: 485
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪