|

রাজারহাটে সিসিটিভির আওতায় জেএসসি ও জেডিসির প্রতিটি কেন্দ্র

প্রকাশিতঃ ১১:১৭ অপরাহ্ন | নভেম্বর ০৬, ২০১৯

রাজারহাটে সিসিটিভির আওতায় জেএসসি ও জেডিসির প্রতিটি কেন্দ্র

এ.এস লিমন,রাজারহাট(কুড়িগ্রাম) প্রতিনিধিঃ কুড়িগ্রামের রাজারহাটে সুষ্ঠ ও নকলমুক্ত পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে জেএসসি ও জেডিসি পরীক্ষা। এ বছর রাজারহাট উপজেলায় ৫টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। উপজেলায় জেএসসিতে ৪টি কেন্দ্রে ২৭৭৭জন ও জেডিসির একটি কেন্দ্রে ১০৫০জন পরীক্ষার্থী অংশ নিয়েছে ।

বুধবার পরীক্ষা চলাকালিন সময় উপজেলার কয়েকটি কেন্দ্র ঘুরে সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হতে দেখা গেছে। কোথাও কোন বিশৃঙ্খলা নেই। কেন্দ্রগুলোর বাইরের পরিবেশও ছিল সন্তোষজনক ।

সংশিষ্ট সুত্রে জানা যায়,নাজিমখান উচ্চ বিদ্যালয় কেন্দ্রে প্রথমদিন পরীক্ষায় অসুদপায় অবলম্বনের দায়ে একজন পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে।

জেডিসির একমাত্র পরীক্ষা কেন্দ্র রাজারহাট ফাজিল (ডিগ্রী) মাদরাসার কেন্দ্র সচিব অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ হক্কানী বলেন, আমার কেন্দ্রে নকলমুক্ত পরিবেশে পরীক্ষা চলছে। প্রত্যেকটি কক্ষের সুষ্ঠ পরিবেশ বজায় রাখতে কক্ষ পরিদর্শকদের নির্দেশনা দেয়া হয়েছে। কোন ধরনের গাফিলতি পরিলক্ষিত হলে সংশ্লিষ্ট কক্ষ পরিদর্শককে প্রত্যাহার করা হবে বলে তিনি জানান। গোটা কেন্দ্র সিটিভির আওতায় নিয়ে আসা হয়েছে।

রাজারহাট আদর্শ বি এল উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব প্রধান শিক্ষক লুৎফর রহমান আঁশু বলেন,যেকোন সময়ের চেয়ে এবারের পরীক্ষার পরিবেশ সুষ্ঠ। সিটিভির আওতায় গোটা কেন্দ্র মনিটরিং করা হচ্ছে।

রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার মোহা:যোবায়ের হোসেন বলেন, এ বছর জেএসসি ও জেডিসি পরীক্ষা নকলমুক্ত পরিবেশে অনুষ্ঠানের লক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সবধরণের পদক্ষেপ নেয়া হয়েছে। আমিসহ আরও একজন ম্যাজিস্ট্রেট কেন্দ্রেগুলোতে মনিটরিং করছি।

এ ছাড়া প্রত্যেকটি কেন্দ্রে একজন করে কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে। পরীক্ষা সুষ্ঠভাবে সম্পন্ন করতে জিরো-ট্রলারেন্স নীতিতে অটল রয়েছে উপজেলা প্রশাসন।

দেখা হয়েছে: 685
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪