|

রাবিতে কোটা সংস্কার আন্দোলনের নেতা আহত তরিকুলকে ঢাকায় স্থানান্তর

প্রকাশিতঃ ৮:১০ অপরাহ্ন | জুলাই ০৮, ২০১৮

রাবিতে কোটা সংস্কার আন্দোলনের নেতা আহত তরিকুলকে ঢাকায় স্থানান্তর

নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধি:
কনো সরকারি অনুদান বা সংগঠনের অনুদান ছাড়ায় নিজ খরচে ছাত্রলীগের হামলার শিকার আহত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও কোটা সংস্কার আন্দোলনের নেতা তরিকুল ইসলাম তারেককে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

৭ জুলাই শনিবার রাতে পরীক্ষা-নিরীক্ষা শেষে তারেককে ঢাকায় স্থানান্তরের পরামর্শ দেন তারেকের চিকিৎসক মহানগরীর লক্ষ্মীপুর এলাকার বেসরকারি রয়েল হাসপাতালের ডা. সাঈদ আহমেদ। সে অনুযায় রোববার সকালে একটি অ্যাম্বুলেন্সযোগে তাকে নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হয়েছেন স্বজন ও সহপাঠীরা।

এসময় চিকিৎসক ডা. সাঈদ আহমেদ জানান,তারেকের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে না। তার পা এবং কোমরের হাড় মারাত্মকভাবে তিগ্রস্ত হয়েছে। পায়ে অস্ত্রোপচার করতে হবে। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার পঙ্গু হাসপাতালে স্থানান্তরের পরামর্শ দেওয়া হয়েছে। তাই তাকে সকালে অ্যাম্বুলেন্সযোগে নিয়ে ঢাকায় পাঠানো হয়েছে।

তবে তাদের অভিযোগ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উপ-সম্পাদক আব্দুল্লাহ আল মামুনের হাতুড়ির আঘাতে মেরুদণ্ডের হাড়টি ভেঙেছে বলে ধারণা তরিকুল ও তার সহপাঠীদের। এদিকে,তারেকের ছোট বোন ফাতেমা খাতুন জানান,এক সপ্তাহ চিকিৎসার পরও বড় ভাই তরিকুলের শারীরিক অবস্থার উন্নতি হয়নি। পায়ে অস্ত্রোপচারের জন্য ভাইকে ঢাকায় পাঠানোর পরামর্শ দিয়েছেন চিকিৎসক।

ফাতেমা বলেন,কৃষক পরিবারের সন্তান আমরা। ভাইয়ের কাছে খুব কষ্ট করে টাকা জমিয়ে পাঠানো হতো। এবং সেই টাকায় ভাই লেখাপড়া চালিয়ে যেতো। এখন চিকিৎসার ব্যয়ভার বহন নিয়ে চিন্তিত আছি। তবে ভাইয়ের সহপাঠী ও সবার সহযোগিতায় এখন পর্যন্ত চলছে। সামনে কী আছে, আল্লাহ ভালো জানেন। সে সময় তিনি সবার কাছে তরিকুলের সুস্থতায় দোয়া কামনা করেন।

উল্লেখ্য,গত ২ জুলাই বিকেলে কোটা সংস্কার আন্দোলনকারীরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সামনে রাজশাহী-ঢাকা মহাসড়কে পতাকা মিছিল বের করলে ছাত্রলীগ নেতাকর্মীরা তারেককে রামদা, হাতুড়ি, লোহার পাইপ ও লাঠি দিয়ে এলোপাথাড়ি মারধর করে। এতে তার ডান পা ও কোমরের হাড় ভেঙে যায়। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসা শেষ না করেই দুই দিন পর হাসপাতাল কর্তৃপ তারিকুলকে ছাড়পত্র দিয়ে দেয়।

পরে রাজশাহী মহানগরীর লক্ষ্মীপুর এলাকার রয়েল নামের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তারেককে। কিন্তু অবস্থার উন্নতি না হওয়ায় চিকিৎসক তাকে ঢাকায় স্থানান্তরের পরামর্শ দেন।

দেখা হয়েছে: 638
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪