|

রাবির ভর্তি পরীক্ষায় ফ্রক্সি দিতে এসে যুবক আটক

প্রকাশিতঃ ৯:১৫ অপরাহ্ন | অক্টোবর ২৩, ২০১৮

রাবির ভর্তি পরীক্ষায় ফ্রক্সি দিতে এসে যুবক আটক

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতির দায়ে একজনকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার সকাল ১০টার দিকে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট মোছা. রনী খাতুন এ দণ্ডাদেশ প্রদান করেন। তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে। আটক ওই যুবকের নাম মুনসুর রহমান সে রাজশাহীর বাঘা উপজেলার মনিগ্রাম এলাকার বাসিন্দা নিজাম উদ্দিনের ছেলে। সে রাবির ইতিহাস বিভাগের ২০১০-১১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলো।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল ৮টা থেকে ব্যবসায় অনুষদভুক্ত বি-২ গ্রুপের পরীক্ষা শুরু হয়। বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজী ভবনের ৪২৫ নম্বর কক্ষে আসল ভর্তীচ্ছু আল-আমিনের হয়ে প্রক্সি দিচ্ছিলো মুনসুর। পরীক্ষা চলাকালীন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হল পরিদর্শন করেন। এ সময় ৪২৫ নম্বর কক্ষের মুনসুরের গতিবিধি সন্দেহ হওয়ায় তিনি তার কাগজপত্র যাচাই করেন।

খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট রনী খাতুন তাকে জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদে তার জালিয়াতির বিষয়টি ধরা পড়লে তাকে এ দন্ড প্রদান করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর লুৎফর রহমান বলেন,পরীক্ষার হল পরিদর্শনের সময় মুনসুরকে দেখে সন্দেহ হলে হল পরিদর্শক ও আমি তার কাগজপত্র দেখি। পরে ভ্রাম্যমাণ আদালতে খবর দিলে তারা এসে তাকে আটক করেন।

দেখা হয়েছে: 538
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪