|

রাবির শিক্ষার্থী তপন হত্যার বিচার আজও হয়নি

প্রকাশিতঃ ১০:১৯ অপরাহ্ন | ফেব্রুয়ারী ০৮, ২০১৯

Rajshahi-রাজশাহী
নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধি:
রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী ও ছাত্র ইউনিয়নের নেতা তপন সরকার হত্যাকা-ের দুই যুগ পার হলেও দৃশ্যমান কোনো বিচারের অগ্রগ্রতি না হওয়ায় দ্রুত বিচারের দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বিশ্ববিদ্যালয় সংসদ।
এসময় রাবি সংসদ ছাত্র ইউনিয়নের দপ্তর সম্পাদক শাকিল হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিবৃতিতে এ দাবি জানান।
এদিকে শহিদ তপন সরকার হত্যা দিবসের স্মরণে শ্রদ্ধা জানিয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় প্রদীপ প্রজ্জ¦লন ও পুষ্পস্তবক অর্পন করেছে সংগঠনের বিভিন্ন নেতাকর্মীরা। এসময় অবিলম্বে তপন হত্যার বিচার,তপনের শহিদ হওয়ার স্থানে স্মৃতিস্তম্ভ নির্মাণ, ৭ ফেব্রুয়ারিকে শহিদ তপন দিবস ঘোষণা,বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেন থেকে বদ্ধভূমি পর্যন্ত সড়কটিকে শহিদ তপন স্মরণি নামকরণ এবং রাবিতে সাম্প্রদায়িক রাজনীতি নিষিদ্ধের দাবি জানান তারা।
ছাত্র ইউনিয়নের রাবি সংসদের সাবেক সভাপতি এএম শাকিল হোসেন বলেন, ছাত্র অধিকার আদায়ে তপন তার জীবনকে উৎসর্গ করেছেন। তাই হত্যায় জড়িতদের আইনের আওতায় এনে শাস্তির দ্রুত দাবি করছি। এছাড়াও তপনের উৎসর্গকে অনুসরণ করে সন্ত্রাসীদের হাত থেকে শিক্ষাঙ্গনকে মুক্ত করতে ছাত্র ইউনিয়ন সোচ্চার ভূমিকা রাখবে বলে আশা করছি।
উল্লেখ্য,সাম্প্রাদায়িক-মৌলবাদী শক্তির বিরুদ্ধে সর্বদা শক্ত অবস্থান নেওয়ায় গত ১৯৯৩ সালের ৭ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হলের সামনে ছাত্র শিবিরের নেতাকর্মীদের হামলায় খুন হন বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়ন নেতা ও রসায়ন বিভাগের শিক্ষার্থী তপন সরকার। সে হত্যাকা-ের দুই যুগ পার হলেও দৃশ্যমান কোনো বিচারের অগ্রগ্রতি নেই এখন পর্যান্ত।
দেখা হয়েছে: 965
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪