|

সরকারী রাস্তার উপর পাকা ভবন নির্মাণ নীরবে প্রশাসন

প্রকাশিতঃ ১২:৫৩ অপরাহ্ন | এপ্রিল ২৭, ২০১৮

রাস্তার-উপর-ভবন-নির্মাণ-The government's silent administration on the government road is silent

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) থেকেঃ
বরিশালের আগৈলঝাড়ায় সরকারী রাস্তা দখল করে স্থানীয়দের বাঁধা উপেক্ষা করে প্রভাশালী কর্তৃক পাকা ভবন নির্মাণ করায় কোন ব্যবস্থা না নেয়ায় প্রশাসনের প্রতি ওই এলাকার সাধারণ মানুষের চরম ক্ষোভ প্রকাশ।

সরেজমিনে ওই রাস্তায় চলাচলকারী একাধিক ভুক্তভোগীরা জানান, উপজেলার রাজিহার ইউনিয়নের বড় বাশাইল গ্রামের পশ্চিমপাড়া দাসের বাড়ির ব্রিজ থেকে আখভিটা পর্যন্ত সরকারী রাস্তা দখল করে পাকা ভবন নির্মাণ করছেন ওই গ্রামের দু:খীরাম দাসের ছেলে স্থানীয় প্রভাবশালী মনিমোহন দাস।

স্থানীয়দের বাঁধা উপেক্ষা করে রাস্তার উপর ভবন নির্মাণের ফলে ওই রাস্তা দিয়ে প্রতিদিন যাতায়াতকারী দুই গ্রামের কয়েক শ’ লোকজন চরম ভোগান্তিতে পরেছে। কোন ব্যবস্থা না নেয়ায় স্থানীয় প্রশাসনের প্রতি ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন তারা। ভবন নির্মাতা মনিমোহন দাস বলেন, আমি নিজের জায়গায় ভবন তৈরী করছি। কোন সরকারী জায়গা আমি দখল করিনি।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল জানান, রাস্তা দখল করে ভবন নির্মাণের খবর পেয়ে ওই ইউনিয়নের চেয়ারম্যানের মাধ্যমে বুধবার কাজ বন্ধ করে দেয়া হয়েছে।

ভবন নির্মাতা মনিমোহন দাসকে তার জায়গার স্বপক্ষে কাগজপত্র নিয়ে তার দপ্তরে আসতে বলা হয়েছে। কাগজপত্র পর্যালোচনা করে ও সরেজমিনে দেখে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন বলেও জানান তিনি।

দেখা হয়েছে: 486
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪