|

সড়কের রাস্তা নষ্ট করে জেল সুপারের শ্বখের পুকুর খনন

প্রকাশিতঃ ১:৪৩ পূর্বাহ্ন | মার্চ ০৩, ২০১৮

রাস্তা-নষ্ট-করে-জেল-Wasting the road road, excavation of the palm of the jell supermarket

সাইদ সাজু তানোর থেকেঃ

তানোর-রাজশাহী সড়কের হাড়দোহ রাস্তার উপর দিয়ে পুকুর খননের ট্রাক যোগে মাটি নিয়ে যাওয়ার সময় ট্রাক থেকে রাস্তায় মাটি পড়ে নষ্ট হচ্ছে রাস্তাটি। এঘটনায় এলাকাবাসী ও যাত্রীদের মধ্যে চরম ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও এলাকাবাসী সুত্রে জানা গেছে, তানোর পৌর এলাকার বাসিন্দা গ্রামের রিয়াজ উদ্দিনের পুত্র বগুড়া জেলা কারাগারের জেল সুপার রফিকুল ইসলাম তানোর চান্দুড়িয়া ইউপি এলাকার হাড়দোহ বিলের গভীর নলকুপের স্কীম ভুক্ত প্রায় ১শ’ বিঘা ধানী জমি লীগ নিয়ে শ্রেনী পরিবর্তন না করে প্রশাসনের কর্মকর্তাদের ম্যানেজ করে শ্বখের বসে অবৈধ ভাবে শ্বখের পুকুর খনন করে আসছেন।

পুকুর খননের মাটি খননকৃত পুকুর পাড়েই রাখা হচ্ছিল। গত কয়েকদিন থেকে তিনি পুকুর খননের মাটি ট্রাক যোগে হাড়দোহ বিলের মধ্যে দিয়ে যাওয়া তানোর-রাজশাহী সড়কের রাস্তার উপর দিয়ে নিয়ে পার্শের আরেকটি পুকুর পাড় তৈরি করছেন। ফলে ট্রাক থেকে মাটি রাস্তায় পড়ে পাকা রাস্তার পিচ ঢেকে গিয়ে কাচা রাস্তায় রুপ নিতে শুরু করেছে।

বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে দেখা যায়, পুকুর খননের মাটি ৬/৭টি ট্রাকে করে মেইন রাস্তার উপর দিয়ে নিয়ে আরেকটি পুকুরের পাড় তৈরি করছেন। রাস্তায় কাদা মাটি পড়ে পাকা রাস্তার পিচ মাটিতে ঢেকে গেছে সেই সাথে কোথাও কোথাও শুকনা মাটি পড়ায় যানবাহন চলাচলের সময় তা ধূলোই অন্ধকার হয়ে যাচ্ছে।

এসময় যাত্রীসাধারন ক্ষোভ প্রতকাশ করে বলেন, তানোর-রাজশাহী সড়কের হাড়দোহ’র এই রাস্তা গত বছরই সংস্কার করা হয়েছে, এভাবে মাটি নিয়ে যাওয়ার সময় যে মাটি গুলো রাস্তায় পড়ে থাকছে তাতে করে আগামী বর্ষা মৌসুমের আগেই রাস্তাটি নষ্ট হয়ে যাবে। মোবাইলে যোগাযোগের চেষ্টা করে বগুড়া জেলা কারাগারের জেল সুপার রফিকুল ইসলামের সাথে কথা বলা সম্ভব হয়নি।

তবে, এক ট্রাক চালক বলেন, পুকুর খননের মাটি নেয়ার সময় মাটি পড়তেই পারে, তাই বলেতো আর পুকুর খনন বন্ধ থাকতে পারেনা। এব্যাপারে তানোর উপজেলা প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুনের মোবাইলে যোগাযোগ করা হলে তিনিও ফোন রিসিভ করেননি। এব্যাপারে তানোর উপজেলা নির্বাহী অফিসার শওকাত আলী বলেন, বিষয়টি দেখে ব্যবস্থা নেয়া হবে।

দেখা হয়েছে: 457
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪