|

রুপার আংটি এর দুই বউ

প্রকাশিতঃ ৯:১৪ অপরাহ্ন | ডিসেম্বর ২৭, ২০১৯

রুপার আংটি এর দুই বউ

বিনোদন বার্তাঃ সদ্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত ভার্সেটাইল অভিনেত্রী রুনা খান ও অভিনেত্রী-লেখক শানারেই দেবী শানু এবারই প্রথম একটি খণ্ড নাটকে একসঙ্গে কাজ করলেন। এর আগে তারা দুজন ‘অলসপুর’ ধারাবাহিকে কাজ করেছিলেন। ‘রুপার আংটি’ নামের নাটকে তারা দুজন প্রথমবার কোনো খণ্ড নাটকে কাজ করলেন।

নাটকটি পরিচালনা করেছেন হিমেল ইসহাক। এরই মধ্যে রাজধানীর উত্তরার বিভিন্ন লোকেশনে নাটকটির দৃশ্য ধারণের কাজ শেষ হয়েছে। এ নাটকে রুনা খান বড় বউয়ের চরিত্রে এবং শানু ছোট বউয়ের চরিত্রে অভিনয় করেছেন। ‘রুপার আংটি’ মূলত একটি মুক্তিযুদ্ধভিত্তিক গল্পের নাটক।

নাটকের গল্প প্রসঙ্গে জানা যায়, মুক্তিযুদ্ধে একজন বাবার হারিয়ে যাওয়া গল্প এবং পরবর্তীতে বধ্যভূমিতে রূপার আংটি খুঁজে পাওয়ার মধ্য দিয়ে সেই মুক্তিযোদ্ধাকে শনাক্তকরণের মধ্য দিয়েই নাটকের গল্প আবর্তিত হয়েছে।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে রুনা খান বলেন, ‘শ্রদ্ধেয় সৈয়দ মঞ্জুরুল ইসলাম একটি সত্য ঘটনা অবলম্বনে নাটকটি রচনা করেছেন। যে কারণে ভীষণ আগ্রহ নিয়েই আমি কাজটি করেছি। গল্পটি আবেগের সঙ্গে মিশে গেছে। আর নাটকে আমার সঙ্গে আরো যারা অভিনয় করেছেন সবাই নিঃসন্দেহে ভীষণ গুণী শিল্পী।

বিশেষত শতাব্দী ওয়াদুদ ভাইয়ের কথা বলতেই হয়, তিনি আমার প্রিয় একজন শিল্পী। পাশাপাশি শ্রদ্ধেয় ডলি আপাও। শানু সহশিল্পী হিসেবে ভীষণ চমৎকার একজন সহশিল্পী। সবমিলিয়ে আমরা একটি ভালো কাজ করার চেষ্টা করেছি। যে কারণে নাটকটি নিয়ে আশাবাদী আমি।’

শানু বলেন, ‘যেহেতু এটি মুক্তিযুদ্ধের গল্পের নাটক, তাই এতে কাজ করতে গিয়ে ভীষণ আবেগ দিয়ে কাজ করতে হয়েছে। এতে বড় বউ হিসেবে আমি আমাদের শক্তিমান অভিনেত্রী শ্রদ্ধেয় রুনা খানকে পেয়েছি। তার সঙ্গে অভিনয় করতে সব সময়ই আমার ভীষণ ভালো লাগে। এই নাটকে আরো ছিলেন শ্রদ্ধেয় ডলি জহুর আপা, শতাব্দী ওয়াদুদ ভাই। সবমিলিয়ে ভীষণ ভালো একটি কাজ হয়েছে। আমি খুব আশাবাদী কাজটি নিয়ে।’

এদিকে গত ৮ ডিসম্বের রুনা খান তৌকীর আহমেদের ‘হালদা’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। একই বছরে মুক্তিপ্রাপ্ত বদরুল আনাম সৌদ পরিচালিত ‘গহীন বালুচর’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্যও প্রশংসিত হন তিনি।

এদিকে আগামী একুশে গ্রন্থ মেলায় শানারেই দেবী শানুর লেখা উপন্যাস ‘লিপস্টিক’ ও কবিতার বই ‘প্রিয়তম মেঘ’ অন্বেষা থেকে প্রকাশ হবে বলে নিশ্চিত করেছেন শানু।

দেখা হয়েছে: 751
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪