|

প্রকাশে ঘুষ নেয়ায় সেই সাব-রেজিস্ট্রার বরখাস্ত

প্রকাশিতঃ ৯:২০ অপরাহ্ন | মার্চ ২৮, ২০১৮

রেজিস্ট্রার-বরখাস্ত-The sub-registrar fired after publishing bribe

ছাদেকুল ইসলাম রুবেলঃ

প্রকাশে ঘুষ নেয়া নারায়ণগঞ্জের বন্দর ও আড়াইহাজার উপজেলা সাব-রেজিস্ট্রার এছহাক আলী মণ্ডলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। রবিবার এক অফিস আদেশে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের অধীন নিবন্ধন পরিদপ্তরের মহাপরিদর্শক খান মো. আবদুল মান্নান এ নোটিশ দেন।

টাকা নেয়ার ভিডিও ফুটেজ কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হলে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আসে। আর সে কারণে তড়িঘড়ি করে এছহাকের বিরুদ্ধে সাময়িক ব্যবস্থা নেয়া হয়। তবে ভুক্তভোগীরা তাঁর দৃষ্টান্তমূলক শাস্তি চেয়েছে।

তবে এর আগেও এছহাক আলী মণ্ডলের প্রত্যাহার চেয়ে আড়াইহাজার উপজেলার দলিল লেখকরা কলম বিরতি ও এলাকাবাসীর মানববন্ধন করেছেন।

ভুক্তভোগী ও দলিল লেখকরা বলেছেন, জমির দলিল রেজিস্ট্রি করতে সিনেমার কায়দায় টেবিলের ড্রয়ার খুলে রাখেন এছহাক আলী মণ্ডল। কোনো গ্রাহক বা দলিল লেখক ড্রয়ারে টাকার পরিমাণ কম রাখলে তাও তিনি টের পেয়ে সঙ্গে সঙ্গে ফেরত দেন।

এছহাক আলী মণ্ডল ঘুষ ছাড়া তো কাজ করেনই না, তাও আবার যেন তেন নয়, কয়েক গুণ বেশি ঘুষ দিতে হয় তাঁকে। নয়তো কাজ হয় না। এ ছাড়া তিনি দলিল লেখকদের সঙ্গে দুর্ব্যবহার করেন বলে একাধিক দলিল লেখক অভিযোগ করেছেন।

দেখা হয়েছে: 436
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪