|

রেলওয়ের জমি থেকে দখলদারদের উচ্ছেদ করা হবে:রেলমন্ত্রী সুজন

প্রকাশিতঃ ৮:২৩ অপরাহ্ন | সেপ্টেম্বর ০৮, ২০১৯

রেলওয়ের জমি থেকে দখলদারদের উচ্ছেদ করা হবে:রেলমন্ত্রী সুজন

নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারীর সৈয়দপুরে রোববার(৮সেপ্টেম্বর) সকালে পঞ্চগড় থেকে ঢাকায় যাওয়ার পথে সৈয়দপুর বিমানবন্দরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে রেলমন্ত্রী এ্যাড. নুরুল ইসলাম সুজন বলেন, বাংলাদেশ রেলওয়ের প্রয়োজনে অবৈধ দখলকৃত জমিসহ কোয়াটার বাংলো থেকে দখলদারদের উচ্ছেদ করা হবে। সে সাথে সকল রেলওয়ের ভূসম্পত্তি রেগুলারাইজ করা হবে।

রেলওয়ের উন্নয়নের জন্যই এটা করা হচ্ছে। পরবর্তীতে এগুলো ধীরে ধীরে শৃঙ্খলার মধ্যে আনার জন্য ব্যবস্থা নেয়া হবে।

মন্ত্রী বলেন, এবার উচ্ছেদ নোটিশ দেওয়ার ফলে যারা দালালদের মাধ্যমে অবৈধভাবে দখল করে আছে তারা নতুন করে লীজ দেয়ার জন্য আবেদন করবে। যারা অবৈধভাবে আছেন তাদের আবেদনের সুযোগ আছে। দালালমুক্ত হয়ে তারা আবেদন করলে সরকার তাদের আবেদন ভেবে দেখবে। রেলওয়ের জমি ও অন্যান্য স্থাপনা নানা ভাবে বেদখল হয়ে গেছে।

আমাদের উন্নয়নের সাথে সাথে রেলওয়ের যেসকল জমি অবৈধভাবে দখলদারদের কবলে রয়েছে সেগুলো পর্যায়ক্রমে দখলমুক্ত করা হবে। যারা রেলওয়ের জমি বা কোয়াটার দখল বা বিক্রির সাথে জড়িত আছেন তাদের কাছ থেকে দখল জমি ও কোয়াটার উদ্ধার করা হবে। জমি দখল ও কোয়াটার বিক্রির সাথে জড়িতদের বিরুদ্ধেও আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে। বার বার উচ্ছেদ অভিযানের নোটিশ দেওয়া হলেও তা বার বারই থমকে যায়। কিন্তু এবার কোনভাবেই উচ্ছেদ অভিযান বন্ধ করা হবেনা।

এসময় তার সাথে বিমানবন্দরে উপস্থিত ছিলেন, নীলফামারী-১(ডোমার-ডিমলা)আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার, বাংলাদেশ আওয়ামীলীগ সৈয়দপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র আখতার হোসেন বাদলসহ অনেকেই।

দেখা হয়েছে: 414
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪