|

র‍্যাবের অভিযানের চট্টগ্রামে বেসরকারি চিকিৎসা সেবা বন্ধ

প্রকাশিতঃ ১০:৩০ অপরাহ্ন | জুলাই ০৮, ২০১৮

র‍্যাবের অভিযানের চট্টগ্রামে বেসরকারি চিকিৎসা সেবা বন্ধ

স্টাফ রিপোর্টারঃ

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) অভিযানের প্রতিবাদে চট্টগ্রামের সব বেসরকারি হাসপাতাল, রোগ নির্ণয় কেন্দ্র এবং চিকিৎসকদের প্রাইভেট প্র্যাকটিস বন্ধ ঘোষণা করেছে হাসপাতাল এবং চিকিৎসকদের সংগঠন গুলো। রোববার বেলা আড়াইটার দিকে আকস্মিক ভাবে এই চিকিৎসা সেবা বন্ধের ঘোষণা দেয়

বেসরকারি ক্লিনিক ল্যাব সমিতি এবং প্রাইভেট প্র্যাকটিশনার সমিতি। এই কর্মসূচির সঙ্গে সংহতি জানায় বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম শাখা। নগরের মেহেদীবাগে ম্যাক্স হাসপাতালে র‍্যাবের অভিযান চলার সময় এ ঘোষণা দেওয়া হয়।

এদিকে অভিযানে হাসপাতালের ড্রাগ লাইসেন্স নবায়ন না করা, বাইরের রোগ নির্ণয় কেন্দ্র থেকে পরীক্ষা করিয়ে আনাসহ ম্যাক্স হাসপাতালের নানা অনিয়মের তথ্য পায় র‍্যাব।

অভিযান চলার সময় ম্যাক্সের ব্যবস্থাপনা পরিচালক এবং বেসরকারি ক্লিনিক ও ল্যাব সমিতির সাধারণ সম্পাদক লিয়াকত আলী খান বেসরকারি চিকিৎসাব্যবস্থা বন্ধ রাখার ঘোষণা দেন। জানতে চাইলে লিয়াকত আলী খান বলেন, র‍্যাব অতর্কিত এসে ম্যাক্সসহ বিভিন্ন হাসপাতাল এবং ল্যাবে অভিযান শুরু করে। এর প্রতিবাদে অনির্দিষ্ট কালের জন্য ক্লিনিক ও ল্যাব বন্ধ ঘোষণা করা হয়েছে। চিকিৎসকেরা ব্যক্তিগত ভাবেও রোগী দেখা বন্ধ রাখবেন।

এই কর্মসূচিতে বিএমএ চট্টগ্রাম পূর্ণ সমর্থন দেয়। এ ব্যাপারে জানতে চাইলে বিএমএ চট্টগ্রামের সভাপতি মুজিবুল হক খান বলেন, বিভিন্ন ক্লিনিকে অভিযানের কারণে সমিতি ক্লিনিক, ল্যাব এবং প্রাইভেট প্র্যাকটিস বন্ধ ঘোষণা করেছে। এর সঙ্গে বিএমএ সংহতি জানিয়েছে।

উল্লেখ্য, গত ২৯ জুন রাতে ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাফিদা খান নামে এক শিশু মারা যায়। এরপর রাফিদার বাবা সাংবাদিক রুবেল খান চিকিৎসকের অবহেলায় রাফিদার মৃত্যু হয় বলে অভিযোগ করেন। এ ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে রাফিদার চিকিৎসায় অবহেলা হয়েছিল বলে উল্লেখ করা হয়।

এর আগে বিএমএর সাধারণ সম্পাদক সাংবাদিকদের চিকিৎসা না করা এবং বেসরকারি চিকিৎসা ব্যবস্থা বন্ধ করে দেওয়ার হুমকি দেন।

দেখা হয়েছে: 580
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪