|

লক্ষ্মীপুরে অসহায়ের পাশে ছাত্রলীগ

প্রকাশিতঃ ৭:৫৭ অপরাহ্ন | সেপ্টেম্বর ০৯, ২০১৮

লক্ষ্মীপুরে অসহায় পরিবার'টির পাশে ছাত্রলীগ

রুবেল হোসেন, লক্ষ্মীপুরঃ

আকাশের গর্জন শুনলে দুলাল তাঁর স্ত্রী ও চার কন্যাকে নিয়ে বসে থাকতেন। মাঝে-মাঝে বৃষ্টির ভয়ে সারারাত আতংকে পার করতেন। দুলালের ৬০ বছর বয়সেও রিক্সার প্যাডেলে সাথে সংগ্রাম করে স্ত্রী ও চার কন্যাদের মুখে একমুঠো খাবার তুলে দেওয়ার জন্য ছিলো তাঁর সংগ্রাম।

জীবনের শেষকালেও জরাজীর্ণ ঘরটি মেরামত করতে পারেননি দুলাল। সবসময় ঘর নিয়ে ছিলো তার দুশ্চিন্তা। হঠাৎ স্বাভাবিক মৃত্যু দুলালকে নিয়ে গেছে গভীর তলদেশে।

দুলাল লক্ষ্মীপুর (সদর) পৌরসভা লামচরির গ্রামের বাক্সা-মিয়া সওদাগর বাড়ীর মৃত ধনু মিয়ার ছেলে। ঘর বলতে যা আছে তাও জরাজীর্ণ। বৃষ্টি আসলে আশ্রয় নিতে হয় অন্যের ঘরে। চার মেয়ে বৃদ্ধা মা ও স্ত্রীসহ পরিবারের সদস্য সংখ্যা ৬ জন। সংসারের অভাব অনটন, সে তো নিত্যদিনের সঙ্গী হয়ে আছেই তাদের।

লক্ষ্মীপুরে অসহায়ের পাশে ছাত্রলীগ

দুলালের মৃত্যু পরপর থেকে তাঁর সংসারে দেখা দিয়েছে চরম অভাব। বর্তমানে তার পরিবাররে সবাই মানবেতর জীবন কাটছেন। দুলালের পরিবারের এমন অবস্থার কথা জানতে পারে পৌর-শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন ভূঁইয়া। রবিবার (৯ সেপ্টেম্বর) সকালে দুলালের জরাজীর্ণ ঘর নতুন করে তৈরির কাঠ, টিন এবং কাঠমিস্ত্রি ও তার নেতাকর্মীদের সাথে নিয়ে জীর্ণশীর্ণ ঘরটির নতুন করে কাজ শুরু করেন।

দুলালের বৃদ্ধা মা সৌখিনা খাতুন বলেন, আমার (খোকা) দুলাল সবসময় চিন্তা করতো ঘরটি মেরামত করার জন্য। সেই কখনও ভাবতে পারেনি অকাল মৃত্যু তার সহযাত্রী হবে। আজ আমার দুলাল বেঁচে নেই। একদিকে শোক অন্যদিকে নতুন ঘরে কাজ দেখে আমি আনন্দে আত্মহারা। শাহাদাত ভূঁইয়াদের জন্য আমি বেঁচে থাকা পর্যন্ত প্রার্থনা করে যাবো।

ছাত্রলীগ নেতা শাহাদাত হোসেন ভূঁইয়া বলেন, সত্যি পরিবার’টির করুণ চিত্র দেখে আমি সইতে পারিনি। তাই আমার বন্ধুদের আর্থিক সহযোগীতাই ও পৌরসভা ৮ নং ওয়ার্ড কাউন্সিলার রাসেল চৌধুরীর সহযোগিতাই ঘরটির কাজ শুরু করেছি।

দেখা হয়েছে: 625
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪