|

লক্ষ্মীপুরে আদালতের নির্দেশ অমান্য করে রাস্তা নির্মাণ

প্রকাশিতঃ ৮:৪৬ অপরাহ্ন | মে ১৫, ২০১৮

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ
লক্ষ্মীপুরে আদালতের নির্দেশ অমান্য করে চন্দ্রগঞ্জ থানার ওসির সহযোগীতায় রাস্তা নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে। সদর উপজেলার গণিপুর গ্রামে এ ঘটনা ঘটে। সোমবার (১৫ মে) বিকেলে চট্টগ্রাম মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. মো. জাহাঙ্গীর হোসাইন সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন।

অভিযোগ সূত্র জানায়, সদর উপজেলার গণিপুর গ্রামে ইকবাল হোসেনদের ৯ শতাংশ জমির ওপর একই এলাকার মাকসুদুর রহমান স্বপন ও কাজম উদ্দিনরা রাস্তা নির্মাণের পাঁয়তারা করছিল। এনিয়ে ইকবাল বাদি হয়ে লক্ষ্মীপুর অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন।

মামলার প্রেক্ষিতে আদালত রাস্তা নির্মাণ স্থগিত রাখার জন্য ৩ মে চন্দ্রগঞ্জ থানাকে নির্দেশ দেয়। কিন্তু আদালতের নির্দেশ অমান্য করে গত ১৩ মে (শনিবার) জোরপূর্বক রাস্তা নির্মাণ করা হয়। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য চন্দ্রগঞ্জের ওসি বরাবর লিখিত অভিযোগ করা হলেও কোন পদক্ষেপ নেননি। অন্যদিকে রাস্তা নির্মাণে পুলিশ সহযোগীতা করেছেন বলে অভিযোগ করা হয়। অভিযোগকারী জাহাঙ্গীর জমির পৈত্রিক সূত্রে মালিক।

অভিযোগকারী ডা. মো. জাহাঙ্গীর হোসাইন বলেন, সড়ক নির্মাণ স্থগিত করতে আমি একাধিকবার চন্দ্রগঞ্জ থানার পুলিশ পরিদর্শক জাফর আহম্মদকে বিষয়টি জানিয়েছি। একপর্যায়ে সড়ক নির্মাণ করার সময় আমার ভাতিজা ইকবাল হোসেনকে দিয়ে থানায় লিখিত অভিযোগ করা হয়। কিন্তু অভিযোগ গ্রহণ করা হয়নি। পুলিশ কোন ব্যবস্থা না নিয়েই রাস্তা নির্মাণে সহযোগীতা করেছেন।

চন্দ্রগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জাফর আহম্মদ অভিযোগ অস্বীকার করে বলেন, রাস্তা নির্মাণ নিয়ে আদালতের আদেশ পেয়ে দু’পক্ষেকে নোটিশ করা হয়। তাদেরকে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য বলা হয়েছে। এনিয়ে আদালতে প্রতিবেদন পাঠানো হয়েছে।

দেখা হয়েছে: 591
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪