|

লক্ষ্মীপুরে জনবান্ধব ভূমিসেবা ব্যবস্থাপনা বিষয়ক সেমিনার

প্রকাশিতঃ ৬:২৯ অপরাহ্ন | সেপ্টেম্বর ২৮, ২০১৯

লক্ষ্মীপুরে জনবান্ধব ভূমিসেবা ব্যবস্থাপনা বিষয়ক সেমিনার

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ লক্ষ্মীপুরে স্বচ্ছ, দক্ষ, জবাবদিহি ও জনবান্ধব ভূমিসেবা ব্যবস্থাপনায় শুদ্ধাচার ও উত্তমচর্চা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে জেলা প্রশাসনের উদ্যোগে সদর উপজেলা পরিষদের হলরুমে এ আয়োজন করা হয়।

এসময় প্রধান অতিথি ছিলেন ভূমি মন্ত্রণালয়ের সচিব মো. মাকছুদুর রহমান পাটোয়ারী।

জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পালের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন জেলা পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামান, লক্ষ্মীপুর পৌরসভার মেয়র আবু তাহের, রায়পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুনুর রশিদ ও কমলনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহম্মেদ বাপ্পী।

সেমিনারে বক্তারা ভূমি অফিসের কার্যক্রমকে স্বচ্ছ ও জবাবদিহিতা মূলক করার জন্য সকল কর্মকর্তা ও কর্মচারীকে আহ্বান জানান। এতে দেশপ্রেমের অঙ্গীকারসহ ভূমি ব্যবস্থাপনা সেবায় যেকোন ধরণের হয়রানি ও দুর্নীতিমুক্ত সেবা প্রদানের অঙ্গীকার করানো হয়।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে ভূমি মন্ত্রণালয়ের সচিব মো. মাকছুদুর রহমান পাটোয়ারী বলেন, ‘‘ভূমি সংক্রান্ত কাজে দুর্নীতিবাজদের বিন্দুমাত্র ছাড় দেওয়া হবে না। কোন কর্মকর্তা দুর্নীতিতে জড়িয়ে পড়লে তার প্রমোশন দূরের কথা চাকরী নিয়ে টানাটানি শুরু হবে। দুর্নীতির তথ্য গ্রহণ বিষয়ে হটলাইন চালু করা হচ্ছে। সেবাগ্রহীতারা কোন হয়রানির শিকার হলে হটলাইন নাম্বারে কল দিয়ে অভিযোগ জানাতে পারবেন। কারো বিরুদ্ধে অভিযোগ গেলে তাৎক্ষণিক অভিযান চালানো হবে।’’

তিনি জনগণের উদ্দেশ্যে জোরদিয়ে বলেন, ‘‘ভূমি সংক্রান্ত সেবা জনগণের অধিকার। এ অধিকার আপনারা (জনগণ) আদায় করে নিবেন। নির্দিষ্ট সময়ের মধ্যে যদি আপনারা সেবা না পান তাহলে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করবেন। আমরা সাথে সাথে ব্যবস্থা গ্রহণ করবো।

দেখা হয়েছে: 491
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪