|

লক্ষ্মীপুরে টানা বৃষ্টিতে আবিরনগরে ব্যাপক ক্ষয়-ক্ষতি

প্রকাশিতঃ ১:৩১ অপরাহ্ন | নভেম্বর ১২, ২০১৯

লক্ষ্মীপুরে টানা বৃষ্টিতে আবিরনগরে ব্যাপক ক্ষয়-ক্ষতি

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ বঙ্গোপসাগর থেকে সৃষ্টি হওয়া ঘূর্ণিঝড় ‘বুলবুলের’ প্রভাবে টানা বৃষ্টিতে লক্ষ্মীপুরের আবিরনগর গ্রামে ফসলের ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। পানিবন্দি হয়ে পড়েছে বেশ-কয়েকটি পরিবার। উপড়ে পড়েছে অনেকগুলো গাছ। রাস্তা-ঘাটে পানি ভর্তির কারণে যনদুর্ভোগ চরমে। শীতকালিন শাকসবজি ও আমন ধানের ব্যাপক ক্ষতি হয়েছে।

সরেজমিন গিয়ে দেখা যায়, মধ্যে আবিরনগর গ্রামের ফসলের মাঠ ঝড়ো হাওয়া ও টানা বৃষ্টিতে ধান পানির নিচে শুয়ে পড়েছে। ধান নষ্ট হওয়ার আশঙ্কায় কৃষকের মুখের হাসি নিবিয়ে গেছে। কয়েকদিন পরেই আমন ধানে গোলা ভরার কথা ছিল কৃষকের। এছাড়াও সীম, লাউ, শাক-সবজিসহ নানা ফসল পানির নিচে।

এদিকে কয়েকটি বসত-বাড়ীর আঙ্গিনায় জলাবদ্ধ দেখা গেছে। রান্নাবান্না করতে তাদের অনেক কষ্ট করতে হচ্ছে। ফলে বসবাসরত মানুষগুলো মানবেতর জীবন-যাপন করছেন।

কৃষক নুরুল ইসলাম, আবুল বাশার ও কৃষানি আশুরা বেগম বলেন, চলতি মৌসুমে তারা দার-দেনা করে মাঠে সোনার ফসল আবাদ করেছেন। টানা বৃষ্টিতে তাদের সকল স্বপ্ন ভেঙ্গে এখন পানির নিচে।

লক্ষ্মীপুরে টানা বৃষ্টিতে আবিরনগরে ব্যাপক ক্ষয়-ক্ষতি

দেখা হয়েছে: 536
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪