|

লক্ষ্মীপুরে সরকারি মূল্যে ধান ক্রয় শুরু

প্রকাশিতঃ ৯:১০ অপরাহ্ন | ডিসেম্বর ১৪, ২০১৯

লক্ষ্মীপুরে সরকারি মূল্যে ধান ক্রয় শুরু

রুবেল হোসেন, লক্ষ্মীপুরঃ লক্ষ্মীপুরে সরকারের নির্ধারিত মণ প্রতি ১ হাজার ৪০ টাকা মূল্যে ধান ক্রয় শুরু হয়েছে। শনিবার (১৪ ডিসেম্বর) দুপুরে সদর উপজেলা খাদ্য গুদাম কার্যালয় প্রাঙ্গণে ধান ক্রয়ের উদ্বোধন করা হয়।

এবার এই জেলায় ৮ হাজার ২৬২ মেট্রিক টন ধান ক্রয় করা হবে। প্রত্যেক কৃষক ৩ মণ থেকে ১ মেট্রিক টন পর্যন্ত ধান বিক্রি করতে পারবেন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএন) শফিকুর রিদোয়ান আরমান শাকিলের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।

বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সফিউজ্জামান ভূঁইয়া, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু, জেলা খাদ্য নিয়ন্ত্রক সাহেদ উদ্দিন আহমেদ, সদর গুদাম ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রামীম পাঠান প্রমুখ।

জেলা খাদ্য গুদাম সূত্র জানায়, এবার সরকারের নির্ধারিত মণ প্রতি ১ হাজার ৪০ টাকা মূল্যে কৃষকদের কাছ থেকে লক্ষ্মীপুরে ৮২৬২ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে। এরমধ্যে সদরে ২ হাজার ২০৮ মেট্রিক টন, রায়পুর ১ হাজার ১৭৫ মেট্রিক টন, রামগঞ্জ ৩৫২ মেট্রিক টন, রামগতি ২ হাজার ৪৭৬ মেট্রিক টন, কমলনগর ২ হাজার ৫১ মেট্রিক টন। একজন কৃষক ৩ মণ থেকে ১ মেট্রিক টন পর্যন্ত ধান বিক্রি করতে পারবেন। ধান কেনার জন্য লটারির মাধ্যমে কৃষকদেরকে বাছাই করা হচ্ছে। লটারিতে যেসব কৃষকদের নাম উঠবে তারাই ধান বিক্রি করতে পারবেন।

লক্ষ্মীপুর জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল বলেন, অনেক সময় কৃষকরা ক্ষেত থেকেই ব্যবসায়ীদের কাছে ধান বিক্রি করে দেয়। সরকার যে বেশি মূল্যে ধান কিনছে, সেটি তারা জানেন না। সরকারের কাছে ধান বিক্রিতে কৃষক উদ্বুদ্ধ হলে মধ্যস্ততাকারীদের দৌরাত্ম আর থাকবে না। ধান কেনার বিষয়টি কৃষকদের জানাতে হবে।

দেখা হয়েছে: 510
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪