|

লক্ষ্মীপুরে নদীর পানিতে ডুবে মারা গেছে ৩৭৫ ভেড়া

প্রকাশিতঃ ৯:৩৭ অপরাহ্ন | নভেম্বর ১০, ২০১৯

লক্ষ্মীপুরে নদীর পানিতে ডুবে মারা গেছে ৩৭৫ ভেড়া

রুবেল হোসেন, লক্ষ্মীপুরঃ লক্ষ্মীপুরের রামগতি উপজেলার মেঘনা নদী বেস্টিত (দ্বীপ) চর আবদুল্লাহ ইউনিয়নে পানিতে ডুবে ৩৭৫টি ভেড়া মারা গেছে। রবিবার (১০ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে ইউনিয়নের নতুন চর এলাকায় নদীর পানি বৃদ্ধি পেয়ে এ ঘটনা ঘটে। এতে প্রায় ৪০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীদের দাবি।

জানা গেছে, প্রায় ৬ বছর আগে কয়েকজন যুবক চর আবদুল্লাহ ইউনিয়নের নতুন চর এলাকায় মাংস উৎপাদনের ভেড়ার খামার চালু করেন। তারা হলেন রামগতি পৌরসভার বাসিন্দা আবুল কাশেম, জসিম, হাসান, আবুল কালাম, নিজাম, দিদার, জামাল, মঞ্জু ও নুরনবী।

স্থানীয় বাজারসহ লক্ষ্মীপুরের বাইরেও তারা ভেড়া বিক্রি করে আসছেন। কিন্তু ঘূর্ণিঝড়ের প্রভাবে বৃষ্টি ও নদীর পানি বৃদ্ধি পেয়ে তাদের খামারের ৩৭৫টি ভেড়া ভেসে যায়। ভেড়া সাঁতার কাটতে পারে না। এতে সবগুলো ভেড়ায় মারা গেছে। প্রত্যেকটি ভেড়া ৯ হাজার থেকে ১২ হাজার টাকা পর্যন্ত মূল্যের ছিল।

জানতে চাইলে খামারী আবুল কাশেম বলেন, ৩৮১টি ভেড়ার মধ্যে ৩৭৫টি মারা গেছে। ঘটনাস্থল থেকে খামারের দুই অংশীদার নিজাম ও মঞ্জু খবরটি আমাদেরকে জানিয়েছে। ভেড়াগুলো মরে আমাদের ৪০ লাখ টাকার মত ক্ষতি হয়েছে। এতে আমাদের সর্বনাশ হয়ে গেছে।

চর আবদুল্লাহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল হোসেন মঞ্জুর বলেন, ভেড়া পানিতে ডুবে মারা যাওয়ার ঘটনা শুনেছি। তবে কতটি মারা গেছে তা জানা যায়নি।

রামগতি উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আব্দুল মোমিন বলেন, ঘটনাটি কেউ আমাকে জানায়নি। তবে উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তাকে এ ব্যাপারে খোঁজ নেওয়ার জন্য বলছি। আমি নিজেও খোঁজ নিচ্ছি।

প্রসঙ্গত, ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে লক্ষ্মীপুরের সর্বত্র টানা দিন বৃষ্টি অব্যাহত রয়েছে। মেঘনা নদীতে ২-৩ ফুট পানির উচ্চতা বৃদ্ধি পেয়েছে। এতে চরাঞ্চলসহ নিন্মাঞ্চল প্লাবিত হয়েছে।

দেখা হয়েছে: 767
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪