|

লক্ষ্মীপুরে নিম্নমানের খোয়া দিয়ে চলছে সড়কের কাজ

প্রকাশিতঃ ৭:৪৪ অপরাহ্ন | মার্চ ০৫, ২০১৯

লক্ষ্মীপুরে নিম্নমানের খোয়া দিয়ে চলছে সড়কের কাজ

স্টাফ রিপোর্টারঃ নিম্নমানের ইটের খোয়া দিয়ে চলছে কোটি টাকার কাজ। সঠিক নজরদারির অভাবে এসব কাজের চরম অনিয়ম হচ্ছে বলে জানিয়েছেন গ্রামবাসী। প্রতিবাদ করলে চাঁদাবাজি মামলা দিয়ে ভয়ভীতি দেখান ঠিকাদার প্রতিষ্ঠান। বিক্ষুব্ধ গ্রামবাসী এমন অনিয়ম দেখে কাজ বন্ধ করে দিলেও মানছেন না ঠিকাদার।

সরেজমিন পরিদর্শন করে এ রিপোর্ট তৈরি করেছেন আমাদের স্টাফ রিপোর্টার মোঃ রুবেল হোসেন।

চলতি অর্থ বছরে লক্ষ্মীপুর সদর উপজেলার এল জি ইডি’র নির্বাহী প্রকৌশলী দপ্তর থেকে ৬নং বাঙ্গা খাঁ ইউনিয়নের রাধাপুর থেকে কাশ্দি বাড়ী পর্যন্ত সড়কটি সংস্কার-কাজ করার জন্য ঠিকাদার প্রতিষ্ঠান (মেসার্স আলতাফ হোসেন আদার্স) কাজটি পান।

ঠিকাদার প্রতিষ্ঠান’টি নরম পরিত্যক্ত ইটের খোয়া ব্যবহার করে রাস্তার উন্নয়ন কাজ করছেন। প্রায় সাড়ে ৫ কিলোমিটার সড়ক পাকাকরণে নির্মাণ ব্যয় ধরা হয়েছে প্রায় ১ কোটি টাকা। কোন প্রকার তদারকি ছাড়াই বর্তমানে নিম্নমানের ইট-খোয়া দিয়ে সড়কটির দু’পাশে প্রশস্ত ও উন্নয়নের কাজ চলছে।

স্থানীয় গ্রামবাসী জয়নাল আবেদিন, ফজল করিম ও মাওলানা আব্দুল্লাহ আক্ষেপ প্রকাশ করে বলেন, রাস্তা’র কাজে অনিয়ম বিষয় প্রতিবাদ করতে গেলে ঠিকাদার উল্টো চাঁদাবাজি মামলা দিয়ে ফাঁসিয়ে দিবে । কাজের ধীরগতিও আছে। সামনে বর্ষাকাল এরমধ্য কাজ শেষ না হলে দুর্ভোগে পড়বে হাজার-হাজার মানুষ। নষ্ট হয়ে যাবে সড়ক উন্নয়নের মালামাল।

কাজরে অনিয়ম সম্পর্কে জানতে চাইলে ঠিকাদার আলতাফ হোসেন ক্যামেরা সামনে কিছুই বলতে চাননি, তবে গণমাধ্যমকর্মীদের ক্ষিপ্ত হয়ে বলেন আপনাদের সাথে শহরে গিয়ে কথা বলবো। এখন চলে যান।

এদিকে উপজেলা (প্রকৌশলী) মোঃ সাইফুল ইসলাম বলেন, সরেজমিন পরিদর্শন করা হয়েছে কোনো রকম কাজের অনিয়ম হচ্ছে না। সিডিউল অনুযায়ীই কাজ চলছে।

দেখা হয়েছে: 606
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪