|

লক্ষ্মীপুরে ভিটামিন এ ক্যাপসুল পাবে ২ লাখ ৮৭ হাজার শিশু

প্রকাশিতঃ ৮:২৮ অপরাহ্ন | জানুয়ারী ০৬, ২০২০

লক্ষ্মীপুরে ভিটামিন এ ক্যাপসুল পাবে ২ লাখ ৮৭ হাজার শিশু

মো: রুবেল হোসেন,লক্ষ্মীপুরঃ লক্ষ্মীপুরে ২ লাখ ৮৭ হাজার ৩২৬ শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। আগামি শনিবারের (১১ জানুয়ারি) ক্যাম্পেইনে জেলার ১ হাজার ৪৮৬ কেন্দ্রে ৬-১১ মাস ও ১২-৫৯ মাস পর্যন্ত শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর কথা রয়েছে।

সোমবার (৬ জানুয়ারি) দুপুরে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে সংবাদকর্মীদের নিয়ে এক অবহিতকরণ সভায় বিষয়টি নিশ্চিত করা হয়।

এতে বক্তব্য রাখেন জেলা সিভিল সার্জন ডাঃ মো. আব্দুল গফ্ফার, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক আশফাকুর রহমান মামুন ও সিভিল সার্জন কার্যালয়ের প্রোগ্রামার মাহবুবুল হক মাসুম প্রমুখ।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, আগামি শনিবার সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন চলবে। এসময় জেলার ১ হাজার ৪৮৬টি কেন্দ্রে ২ লাখ ৮৭ হাজার ৩২৬ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

এর মধ্যে ৬-১১ মাস বয়সী ৩২ হাজার ১৫৫ শিশুকে নীল রঙের ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৫৫ হাজার ১৭১ শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানোর কথা রয়েছে।

লক্ষ্মীপুর পৌরসভায় ৪৬টি, সদরে ৫০৫টি, রায়পুরে ২৬৬, রামগঞ্জে ২৬৫, রামগতিতে ১৮৬ ও কমলনগর উপজেলায় ২১৮ কেন্দ্রে স্থাপন করা হবে। ক্যাম্পেইন বাস্তবায়নের জন্য ২৩৩ জন স্বাস্থ্য সহকারী, ২৩৪জন এফ ডব্লিউএ কর্মী, ১৭৪ জন সিএইচসিপি কর্মী, ২ হজার ৯৭৪ জন স্বেচ্ছাসেবক কাজ করবে। এতে ১ম সারীর ১৮৪ জন সুপার ভাইজার থাকবেন।

দেখা হয়েছে: 461
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪