|

লক্ষ্মীপুরে রোগীদের উপচে পড়া-ভীড়

প্রকাশিতঃ ৩:৫৩ অপরাহ্ন | মার্চ ২৯, ২০১৮

লক্ষ্মীপুরে-রোগীদের-Lakhmipur patients are overwhelmed by the crowd

স্টাফ রিপোর্টারঃ

লক্ষ্মীপুরে হঠ্যৎ তীব্র গরমে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। ফলে নানান রোগে আক্রান্ত হচ্ছেন সববয়সী মানুষ। গরমে ডায়রিয়া, নিউমোনিয়া ও স্ট্রোকসহ বিভিন্ন রোগে শিশু ও বয়ষ্করা বেশি আক্রান্ত হয়।

বাড়তি রোগীর চাপ সামলাতে হিমশিম খাচ্ছে চিকিৎসকরা। আমাদের লক্ষ্মীপুর প্রতিনিধি মোঃ রুবেল হোসেন জেলা সদর হাসপাতাল পরিদর্শন করে আমাদেরকে এমন তথ্য নিশ্চিত করেন।

বৃহস্পতিবার সকাল ১১ টা থেকে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত এ প্রতিবেদক হাসপাতালে ডাক্তার, রোগী ও তাদের স্বজনদের সাথে আলাপ করে প্রতিবেদন তৈরি করেন।

হাসপাতালে বয়স্ক রোগী ডায়রিয়া, হিট স্ট্রোক ও শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন বেশিভাগ রোগী। এছাড়া সড়ক দুর্ঘট ও মারামারি রোগীরাও পাশাপাশি ভর্তি ও চিকিৎসা নেন।

লক্ষ্মীপুরে-রোগীদের-Lakhmipur patients are overwhelmed by the crowd

নারী-পুরুষ ও শিশু প্রায় ২৫০ জন রোগী বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন সদর হাসপাতালে। পুরুষ ওয়ার্ডে ৮০,ডারিয়া ওয়ার্ডে ৩৫,মা ও শিশু ওয়ার্ডে ৬০ ও মহিলা সার্জারি / মেডিসিন ওয়ার্ডে ৭০ জন রোগী ভর্তি রয়েছেন।

লক্ষ্মীপুর জেলা সদর হাসপাতাল ১০০ শয্যা বিশিষ্ট হলেও বর্তমানে এ হাসপাতাল থেকে প্রতিদিন শতশত মানুষ চিকিৎসার জন্য ভিড় জমান।লোকবল কম থাকায় হিম-শিম খাচ্ছেন কর্তব্যরত নার্স ও চিকিৎসকরা। হাসপাতালে কর্তৃপক্ষ বারবার লেখালেখি করে ওপরে মহল থেকে কোনো সমাধান এখনও পাননি।

শহরের আবিরনগর গ্রামের আবুল বাশার তার নবজাতক শিশুকে নিয়ে মঙ্গলবার রাতে সদর হাসপাতালে ভর্তি হন।বর্তমানে তার শিশুর অবস্থা উন্নতি দেখে চিকিৎসক ছুটি দেন। তার সাথে কথা হলে তিনি বলেন,সঠিক সময়,সঠিক সেবা পেয়ে আমার ছেলে ভালোর ধিকে।ডাক্তার ও নার্সদের আন্তরিকতার কোনো ঘাটতি নেই।

লক্ষ্মীপুরে-রোগীদের-Lakhmipur patients are overwhelmed by the crowd

লক্ষ্মীপুর সদর হাসপাতালের শিশু কনসালটেন্ট ডাঃ মোহাম্মদ মোরশেদ আলম (হিরো) বলেন, শিশুদের মধ্যে ডায়রিয়া, নিউমোনিয়া ও রোটা ভাইরালসহ বিভিন্ন রোগের প্রকোপ বাড়ছে। রোগীর চাপ এখন অনেক বেশি। আমরা সাধ্যমতো শিশুদের চিকিৎসা দিচ্ছি।

তিনি আরো বলেন,গরমে শিশুদের পরিচর্যার জন্য আমরা অভিভাবকদের নানা পরামর্শ দিচ্ছি। যেমন, শিশুদেরকে বেশি বেশি বুকের দুধ খাওয়াতে হবে, প্রতিবার হাত ভালো করে পরিষ্কার করে খাবার খাওয়াতে হবে, বাচ্চাদেরকে গরম থেকে দূরে রাখতে হবে।

দেখা হয়েছে: 512
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪