|

লক্ষ্মীপুরে র‌্যাবের অভিযানে অবৈধ ভিওআইপি সরঞ্জাম উদ্ধার

প্রকাশিতঃ ১০:০৪ অপরাহ্ন | নভেম্বর ০২, ২০১৯

লক্ষ্মীপুরে র‌্যাবের অভিযানে অবৈধ ভিওআইপি সরঞ্জাম উদ্ধার

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ লক্ষ্মীপুরে র‌্যাবের অভিযানে অবৈধ ভিওআইপি (ভয়েস ওভার ইন্টারনেট প্রোটোকল) সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। শনিবার (২ নভেম্বর) দুপুরে র‌্যাব-১১ এর লক্ষ্মীপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক মো. আবু ছালেহ সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।

এরআগে শুক্রবার (১ নভেম্বর) রাতে সদর উপজেলার পূর্ব বটতলী গ্রাম থেকে সরঞ্জামগুলো উদ্ধার করা হয়।

সরঞ্জামগুলোর মধ্যে ৬৪ সীম পোর্টের ১৬টি জিএসএম এন্টেনা বিশিষ্ট একটি সীম বক্স, ২৫৬ সীম পোর্টের ৩২টি এন্টেনা বিশিষ্ট একটি সীম বক্স, ৮ পোর্টের সীম রিচার্জ সার্ভার একটি, টেলিটকের ৫০২টি সীম, একটি রাউটার, একটি ল্যাপটপ ও তিনটি সংযোগ ক্যাবল রয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পূর্ব বটতলী গ্রামের নাজমুল হাসান রায়হান দীর্ঘদিন ধরে লাইসেন্স ছাড়া টেলিযোগাযোগ যন্ত্রপাতি স্থাপন করে অবৈধভাবে ভিওআইপি ব্যবসা করে আসছে। এতে অবৈধভাবে টেলিযোগাযোগ যন্ত্রপাতি স্থাপন ও তরঙ্গ ব্যবহার করে বৈদেশিক কল আদান প্রদানের মাধ্যমে সরকারি রাজস্ব ফাঁকি দেওয়া হচ্ছে।

খবর পেয়ে বিটিআরসি কর্তৃপক্ষের সমন্বয়ে শুক্রবার রাতে অভিযান চালানো হয়। এসময় অবৈধ ভিওআইপি সরঞ্জামগুলো উদ্ধার করা হয়েছে। তবে টের পেয়ে আগেই পালিয়ে যায় অভিযুক্ত নাজমুল হাসান রায়হান।

র‌্যাব-১১ এর লক্ষ্মীপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক (এএসপি) মো. আবু ছালেহ বলেন, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনে অভিযুক্ত নাজমুল হাসান রায়হানের বিরুদ্ধে চন্দ্রগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে। তাকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

দেখা হয়েছে: 551
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪