|

লক্ষ্মীপুর পলিটেকনিক ছাত্রলীগের কার্যক্রম নিয়ে প্রশ্নবিদ্ধ

প্রকাশিতঃ ২:৫৩ অপরাহ্ন | মার্চ ০৬, ২০১৯

লক্ষ্মীপুর পলিটেকনিক ছাত্রলীগের কার্যক্রম নিয়ে প্রশ্নবিদ্ধ

স্টাফ রিপোর্টারঃ দীর্ঘ কয়েক মাস থেকে লক্ষ্মীপুর পলিটেকনিক ইন্সটিটিউট ছাত্রলীগের কার্যক্রম নিয়ে প্রশ্নবিদ্ধ দেখা দিয়েছে। দিন-দিন সাংগঠনিক কার্যক্রম একেবারে থমকে গেছে।

২০১৭ সালের ৭ জানুয়ারি সাইফুল ইসলাম শামীমকে সভাপতি ও কামরান হাসান কাউছারকে সাধারণ সম্পাদক করে ৮ সদস্য কমিটি ঘটন করেন। তৎকালীন জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল ও সাধারণ সম্পাদক মোঃ রাকিব হোসেন লোটাস।

কয়েক মাস ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম ভালো থাকলেও বর্তমান একেবারে ঝিমিয়ে পড়েছে। ফলে ছাত্রলীগ শূন্য হওয়ার পথে।

১ বছর পূর্বে কমিটির মেয়াদ উত্তীর্ণ হলেও কাগজে-কলমে শামীমরাই দখল করে আছেন ক্যাম্পাস। তবে এ কমিটির কেউ বর্তমানে পলিটেকনিক ইন্সটিটিউটে অধ্যয়নত নেই। তবু সকল সুবিধা শামীরা ভোগ করে যাচ্ছেন।

সভাপতি সাইফুল হাসান শামীম পলিটেকনিক থেকে পড়ালেখা শেষ করে বর্তমানে ঢাকাতে পড়ালেখা করেন। সহসভাপতি হাসানুজ্জামান সৈকত ও আব্দুর রব নাহিদ চাকুরী করেন। সাধারণ সম্পাদক কামরান হাসান কাউছার তিনিও লেখাপড়া ছেড়ে বর্তমানে চাকুরী করেন একটি প্রতিষ্ঠানে।



যুগ্ম-সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সজিব লেখাপড়া ছেড়ে স্বপ্ন পূরণ করতে বিদেশ পাড়ি দেন উচ্চশিক্ষার জন্য । একই পদের উৎসব ইসলাম শিশির চাকুরীজীবী। সাংগঠনিক সম্পাদক, শামছুদ্দিন রাহাত ব্যবসা করছেন, সৈয়দ হাসান রাহাত ঢাকাতে ইন্টার্নি করেন।

এ কমিটির অনেকের বিরুদ্ধে ইয়াবা ট্যাবলেট সেবন, ছাত্রীদের উত্ত্যক্ত, মোবাইল ছিনতাই ও জামাত শিশিরের সক্রিয় কর্মীও রয়েছে।

শামীম-কাউছাদের পূর্বে বর্তমান জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ শাহাদাত হোসেন শরীফ পলিটেকনিক ইন্সটিটিউট এর সভাপতি ছিলেন। সাধারণ সম্পাদক ছিলেন আব্দুল খালেক তিনি বর্তমান লক্ষ্মীপুর (সদর) পৌরসভার ছাত্রলীগের আহবায়ক।

দ্রুত এ কমিটি ভেঙে নতুন কমিটি গঠন না করা হলে মেধাবী ছাত্ররা রাজনীতি করার সুযোগ পাবেনা বলে মন্তব্য করেছেন সাবেক ছাত্রলীগের বেশ কয়েকজন প্রভাবশালী নেতা।

কমিটির সাংগঠনিক কার্যক্রম সম্পর্কে জানতে চাইলে পলিটেকনিক ইন্সটিটিউট ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম শামীম বলেন, আমাদের সাংগঠনিক সকল কার্যক্রম ঠিক আছে। একটি চক্র আমাদের বিরুদ্ধে অপ্রচার চালিয়ে যাচ্ছে। তাঁর লেখাপড়ার সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন কেবল পড়ালেখা শেষ হলো। এখনও কাগজপত্র তোলা হয়নি ক্যাম্পাস থেকে।

জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ শাহাদাত হোসেন শরীফ বলেন বিষয়’টি খতিয়ে দেখা হবে।

দেখা হয়েছে: 817
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪