|

পূর্বধলা-ময়মনসিংহ সড়কে লাগামহীন সিএনজি ভাড়া

প্রকাশিতঃ ৮:০৫ অপরাহ্ন | জুন ০৯, ২০১৯

পূর্বধলা-ময়মনসিংহ সড়কে লাগামহীন সিএনজি ভাড়া!

সাদ্দাম হোসেন, পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধিঃ পূর্বধলা-শ্যামগঞ্জ-ময়মনসিংহ সড়কে সিএনজি’র অসাধু চালকরা যাত্রীদের কাছ থেকে লাগামহীন দ্বিগুণ নয়, কোনো কোনো ক্ষেত্রে তিন/চার গুণ জোড়পূর্বক ভাড়া আদায় করেই যাচ্ছে।

এ চিত্র গত কয়েক দিন ধরে চললেও উপজেলা পর্যায়ের কোন প্রশাসন তা রুখতে ব্যর্থ হচ্ছে। যাত্রীরা এই অসাধু চালক সিন্ডিকেটের কাছে জিম্মি হয়ে পড়েছে। সরকারের কোনো সংস্থাই এ ব্যাপারে মাথা ঘামাচ্ছে না। পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে গত বৃহস্পতিবার থেকেই মাত্রাতিরিক্ত হারে এ ভাড়া আদায় শুরু হয়েছে বলে যাত্রীরা অভিযোগ করেছেন।

পূর্বধলা থেকে শ্যামগঞ্জ পর্যন্ত ৫০ টাকা ও ময়মনসিংহ পর্যন্ত ৮০ টাকা ইতিপূর্বে নিলেও প্রতিবছর ঈদকে পুঁজি করে তা কয়েকগুণ বাড়িয়ে দেয়। ৫০/৮০ টাকার স্থলে এরা যাত্রী প্রতি ৯০ থেকে ২শ’ টাকা হারে আদায় করছে। কোনো কোনো ক্ষেত্রে আরো বেশি ভাড়া নেয়ার অভিযোগ রয়েছে। লোকলজ্জা কিংবা হয়রানির ভয়ে কোনো যাত্রী এ জুলুমের প্রতিবাদ করার সাহস পায় না।

ভুক্তভোগীরা জানান, প্রতিবছরই ঈদকে কেন্দ্র করে শহর ছেড়ে নাড়ির টানে গ্রামের বাড়িতে আসা লোকদের কাছ থেকে এক শ্রেণির অসাধু চালক মাত্রাতিরিক্তি ভাড়া আদায় করে থাকে। প্রতিদিনই উক্ত সড়ক দিয়ে বিভিন্ন রুটের হাজার হাজার যাত্রী চলাচল করে। বিশেষ করে ট্রেন যাত্রীরা ট্রেনে উঠতে ব্যর্থ হয়ে ফিরে আসলে, তখনই যাত্রীদের কাছ থেকে মাত্রাতিরিক্ত ভাড়া আদায় করা হয়।

এ বিষয়ে সিএনজি চালকরা জানায়, ঈদের সময় বেশি যাত্রী পাওয়া যায়। মাসিক চাঁদা, বিভিন্ন নেতাকর্মীদের টাকা, থানায় টাকা, টুল আদায় এমন অজুহাত দেখিয়ে প্রতি বছরই ঈদকে পুঁজি করে মাত্রাতিরিক্ত ভাড়া আদায় চলছেই। তবে সিএনজির ক’জন মালিক জানান, চালকরা জমা হিসেবে প্রতিদিন আমাদের যা দেয়, ঈদের সময়ও তাই দিচ্ছে।

ভুক্তভোগীরা এ বিষয়ে পূর্বধলা উপজেলা প্রশাসক ও থানা অফিসার ইনচার্জকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবি করেছেন। ভুক্তভোগীদের দাবি, অন্তত ঈদকে কেন্দ্র করে ঈদের আগে ও পরে কমপক্ষে ১৫ দিন প্রশাসনের নিবিড় তদারকিসহ ভ্রাম্যমাণ আদালত বসিয়ে উক্ত বিষয়ে জরুরি ব্যবস্থা নেয়া প্রয়োজন।

দেখা হয়েছে: 722
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪