|

জাককানইবিতে ‘এথনোমিউজিকোলজি ও লোকসঙ্গীত’ শীর্ষক সেমিনার

প্রকাশিতঃ ৮:১৯ অপরাহ্ন | এপ্রিল ১৯, ২০১৮

লোকসঙ্গীত-সেমিনার-Seminar on Ethnomusicology and Folk Songs at Zakkaniai

আবু রাইহান ত্রিশাল (ময়মনসিংহ) সংবাদদাতাঃ

ময়মনসিংহের ত্রিশালে অবস্তিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ‘এথনোমিউজিকোলজি ও লোকসঙ্গীত’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (১৯ এপ্রিল) বেলা ১১টায় প্রশাসনিক ভবনের সভাকক্ষে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

ফোকলোর বিভাগের আয়োজনে সেমিনারে একক বক্তা হিসেবে বক্তব্য প্রদান করেন ভারতের সেন্ট পলস ক্যাথিড্রাল মিশন কলেজ, কলিকাতা বিশ্ববদ্যালয়ের অধ্যাপক ড. শেখ মকবুল ইসলাম। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান।

ফোকলোর বিভাগের শিক্ষার্থী সুমাইয়া নাসরীন ঐশীর সঞ্চালনায় সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন বিভাগের প্রভাষক নিগার সুলতানা। এরপর প্রধান বক্তার সংক্ষিপ্ত জীবনী পাঠ করেন বিভাগের শিক্ষার্থী সেঁজুতি ধর। সেমিনারে সভাপতিত্ব করেন বিভাগের সহকারী অধ্যাপক মোঃ বাকী বিল্লাহ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে ভারত থেকে আগত সেমিনারের প্রধান বক্তাসহ এই অনুষ্ঠানের মূল আয়োজক ফোকলোর বিভাগ সহ উপস্থিত সকল শিক্ষক-শিক্ষিকা এবং শিক্ষার্থীদের প্রতি প্রীতি ও ভালোবাসা জ্ঞাপন করেন।

এছাড়াও সেমিনারে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক মার্জিয়া আক্তার, নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক জনাব আল জাবির ও নীলা সাহা, প্রভাষক মোঃ মাজহারুল হোসেন তোকদার সহ অন্যান্য বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।

আলোচনা শেষে ফোকলোর বিভাগের পক্ষ থেকে একক বক্তা ও প্রধান অতিথিকে সম্মাননা সূচক ক্রেস্ট প্রদান করা হয়।

দেখা হয়েছে: 456
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪