|

শরীয়তপুরে আওয়ামীলীগের বর্ধিত সভায় বিএনপির হামলা ৬২ জন মামলায়

প্রকাশিতঃ ৭:১৬ অপরাহ্ন | ডিসেম্বর ০৪, ২০১৮

শরীয়তপুর ম্যাপ

শরীয়তপুর প্রতিনিধিঃ

ককটেল বিস্ফোরণের অভিযোগ এনে শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানায় বিএনপির ৬২ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। দক্ষিণ তারাবুনিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ মো. মানিক বাদী হয়ে রোববার রাতে সখিপুর থানায় মামলাটি দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- আরসিনগর ইউপির সাবেক চেয়ারম্যান ও সখিপুর থানা বিএনপির যুগ্ম-আহ্বায়ক আজমল হক নান্টু মালত, সখিপুর থানা যুবদলের সভাপতি ও ভেদরগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোস্তাক আহম্মেদ মাসুম বালা, বিএনপি নেতা ও দক্ষিণ তারাবুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুদ্দিন দর্জি, সখিপুর থানা বিএনপির যুগ্ম আহবায়ক মানিক বকাউল, সখিপুর থানা যুবদলের সিনিয়র সহ-সভাপতি শাহাদাত বেপারী, সাধারণ সম্পাদক কামরুল হাসান রাজিব সরদার, বিএনপি নেতা ও দক্ষিণ তারাবুনিয়া ইউপির ৮নং ওয়ার্ডের মেম্বার মোতালেব মাল, সখিপুর থানা ছাত্রদলের সভাপতি নিহাদ সরদার, সাধারণ সম্পাদক মাইদুল ইউসুফ জিসান বালা, দক্ষিণ তারাবুনিয়া ইউনিয়ন যুবদলের সভাপতি ওসমান তাঁতী ও সাধারণ সম্পাদক কামাল বেপারীসহ ২৭ জন ও অজ্ঞাত আরও ৩৫ জন।

মামলা সূত্রে জানা গেছে, গত ১ ডিসেম্বর (শনিবার) সন্ধ্যায় দক্ষিণ তারাবুনিয়া ইউনিয়নের মাল বাজার এলাকায় আওয়ামী লীগের বর্ধিত সভা চলাকালে মামলার প্রধান আসামি শাহাদাত বেপারীর নেতৃত্বে আসামিরা ককটেল বিস্ফোরণসহ হামলা চালায়। এ সময় আওয়ামী লীগের দুই নেতাকর্মী আহত হয় বলেও মামলায় উল্লেখ করা হয়।

সখিপুর থানা যুবদলের সভাপতি ও ভেদরগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোস্তাক আহম্মেদ মাসুম বলেন, এটি একটি মিথ্যা মামলা। ওই দিন মামলার কোনো আসামি ঘটনাস্থলে ছিল না। সেদিন শরীয়তপুর-২ আসন বিএনপি প্রার্থী শফিকুর রহমান কিরন সাহের বাড়িতে আমরা একটি মিটিংয়ে ছিলাম।

তিনি বলেন, আওয়ামী লীগের প্রার্থীরা আচরণ বিধি ভেঙে বিভিন্ন স্থানে মিছিল-মিটিং করছেন। আর আমরা যাতে প্রচার-প্রচারণা করতে না পারি তাই আওয়ামী লীগ মামলাটি দায়ের করেছে। মামলার আসামি দক্ষিণ তারাবুনিয়া ইউনিয়ন যুবদল নেতা মামুন চৌধুরী এক বছর যাবত সৌদি আরব আছেন। তাকেও এ মামলায় আসামি করা হয়েছে।

মামলার বাদী দক্ষিণ তারাবুনিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ মো. মানিক বলেন, আওয়ামী লীগের বর্ধিত সভায় বিএনপির নেতাকর্মীরা ককটেল বিস্ফোরণ ঘটিয়ে হামলা করেছে। তাই বাদী হয়ে মামলাটি করেছি।

সখিপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এনামুল হক এনাম বলেন, মামলাটি তদন্তাধীন রয়েছে।

দেখা হয়েছে: 529
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪