|

শরীয়তপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন

প্রকাশিতঃ ৫:০০ অপরাহ্ন | অক্টোবর ২২, ২০১৮

শরীয়তপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন

মোঃ মহসিন রেজা, শরীয়তপুরঃ

“আইন মেনে চলবো, নিরাপদ সড়ক গড়বো” এই স্লোগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় শরীয়তপুরে ২২ অক্টোবর সোমবার র্যালি সমাবেশ ও আলোচনা সভার মধ্যে দিয়ে পালিত হলো জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০১৮।

শরীয়তপুরে জেলা প্রশাসন, সড়ক পরিবহন, জনপদ বিভাগ, বি আর টি এ ও জেলা নিরাপদ সড়ক চাই সামাজিক সংগঠনের আয়োজনে সোমবার সকাল ১০ ঘটিকায় কেন্দ্রীয় শহীদ মিনার থেকে এক বিশাল র্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনাসভার মধ্যে দিয়ে শেষ হয় জাতীয় নিরাপদ সড়ক দিবস।

জেলা সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ জাকির হোসেনের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কাজী আবু তাহের, বিশেষ অতিথি হিসেবে ছিলেন,সহকারী পুলিশ সুপার আল মামুন শিকদার, নিরাপদ সড়ক চাই জেলা সভাপতি এড. মুরাদ হোসেন মুন্সী, বিএমএসএফ’র কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট, জেলা নিসচা’র সাধারণ সম্পাদক সমীর দাস, বাস শ্রমিক পরিবহনের সভাপতি ফারুক চৌকিদার, এছাড়া সাধারন মানুষও অংশগ্রহন করে।

শরীয়তপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন

এসময় বক্তারা বলেন, ২২ অক্টোবর জাহানারা কাঞ্চন সড়ক দূর্ঘটনায় নিহত হওয়ার পর জনপ্রিয় চলচিত্র অভিনেতা ইলিয়াস কাঞ্চন নিরাপদ সড়ক চাই সংগঠনের সৃষ্টি করে সেই থেকে ২২অক্টোবর ১৮ বছর ধরে পালন হয় জাতীয় নিরাপদ সড়ক দিবস, সড়ক মহাসড়ক যাই বলি আমাদের রোড একটাই এই রোডে বাস, ট্রাক, ইজিবাইক, হোন্ডা, রিকশা, নছিমন, করিমন, মানুষ সব কিছু একসাথেই চলছে, রাস্তার মধ্যেই রিকশা অটো স্টান্ড যার ফলে সড়কে দূর্ঘটনা ঘটছে।

বক্তারা আরো বলেন, আমাদের পাঠ্য বইতে রাস্তায় চলাচলের বিষয়ে কোনো শিক্ষামূলক কোনো অধ্যায় নেই, যার ফলে পথচারীরা জানেনা রাস্তা পারাপার কিংবা কোনদিক দিয়ে চলবে। তাই সরকারী পর্যায় থেকে জনসাধারনকে ও চালকদের সচেতন করা গেলে সড়ক দূর্ঘটনা রোধ করা সম্ভব বলে জানান বক্তারা।

দেখা হয়েছে: 514
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪