|

শরীয়তপুরে প্রাথমিক শিক্ষক নিয়োগ ৬ মাসের স্থগিতাদেশ হাই কোর্টের

প্রকাশিতঃ ৯:৩৪ অপরাহ্ন | জানুয়ারী ২৭, ২০২০

শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুর জেলায় প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ(২০১৮) কোনো কোটা অবলম্বন না করায় ৬ মাসের জন্য স্থগিত করে রুল জারি করেছেন হাইকোর্ট। রবিবার বিচারপতি শেখ হাসান আরিফের নেতৃত্বাধীন বেঞ্চ এই আদেশ দেন।

গত ২০ই জানুয়ারি( ২০২০) নিয়োগ বঞ্চিত মেরাজু আক্তার, মো:আলমগীরসহ ২১ জন হাই কোর্টে রিট আবেদন করেন, এরই প্রেক্ষিতে হাই কোর্ট স্থগিতাদেশ দেন।আদালতে এই রিটের পক্ষে শুনানি করেন এ্যাড শেখ আতিয়ার রহমান ও পারভেজ রহমান জন।

নিয়োগ বঞ্চিত মো: আলমগির হোসেন বলেন,কোনো কোটা না মেনে আমাদেরকে বঞ্চিত করা হয়েছে,নিয়োগ বিধিমালা অমান্য করা হয়েছে,শরীয়তপুর সদর উপজেলার ৩৩ জন নিয়োগ পেয়েছেন,এদের মধ্যে রহস্যজনকভাবে ১৫ জনই হিন্দু।

আমি এই নিয়োগে কোটা অবলম্বনের দাবী জানাচ্ছি।মেরাজু আক্তার বলেন,১০ শতাংশ আনসার কোটা তার মধ্যে একজনও এই কোটা থেকে নিয়োগ পায়নি। রিট পিটিশনারদের আইনজীবী আতিয়ার রহমান জানান,এই নিয়োগে নারী,পৌষ্য আনসার কোটা সহ কেনো কোটাই মানা হয়নি। এ্যাড: আরিফ রহমান জন বলেন,২০ শতাংশ পৌষ্য কোটা,মুক্তি যোদ্ধা কোটা।

মুক্তি যোদ্ধার সন্তানরা বঞ্চিত হয়েছে,এই নিয়োগ সংশোধন করা হলে নিয়োগ বঞ্চিতরা ন্যায্য অধিকার পাবে। এই বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ বলেন,আমাকে উর্ধ্বতন মহল থেকে এখনো কোনো চিঠি দেয়নি,চিঠি পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।

উল্লেখ্য গত ২৪ ডিসেম্বর (২০১৯) শরীয়তপুরসহ সারা দেশে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ(২০১৮) এর ফলাফল প্রকাশ করা হয়।এতে শরীয়তপুরে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ১১৮৭ জনের মাঝে সহকারী শিক্ষক পদে ৩৮৫ জন উত্তীর্ন হন।

দেখা হয়েছে: 409
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪