|

শরীয়তপুরে বিএনপির প্রার্থীদের নিরবতা সরব রয়েছে আ’লীগ

প্রকাশিতঃ ১০:৪২ অপরাহ্ন | ডিসেম্বর ১৫, ২০১৮

শরীয়তপুর ম্যাপ

মোঃ মহসিন রেজা, শরীয়তপুরঃ
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নৌকা মার্কার পক্ষে নির্বাচনী প্রচার-প্রচারণায় সরব হয়ে উঠেছে শরীয়তপুর-১ ২ ও ৩ সংসদীয় আসন গুলোতে। কিন্তু এ আসনগুলোতে মাঠে নেই বর্তমান ক্ষমতাসীন দলের অন্যতম প্রধান রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী দল বিএনপির মনোনয়ন প্রাপ্তর তিন জনই পড়ে আছে ঢাকায় তারা এখনো নির্বাচনী মাঠে প্রচারে নামতে পারেননি না পেরেছেন নেতা কর্মিদের সক্রিয় করতে।

শরীয়তপুর-১ সংসদীয় আসন পালং জাজিরা, ২ আসন নড়িয়া সখিপুর এবং শরীয়তপুর-৩ ডামুড্যা, ভেদর গঞ্জ, গোসাইরহাট।
এই তিনটি আসনে বরাবরই আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী জয়লাভ করে আসছে।

এ ৩টি আসনে মোট ভোটার সংখ্যা ৮ লক্ষ ৬০ হাজার ৩শত ৩৫ জন।

শরীয়তপুর ১ আসনে ভোটার সংখ্যা ২ লাখ ৯৫ হাজার ৩২৩ জন, শরীয়তপুর ২ আসনে ৩ লক্ষ ৯ হাজার ৮ শত ৬৪ জন, এছাড়া শরীয়তপুর ৩ আসনে ২ লক্ষ ৫৫ হাজার ১৪৮ জন ভোটার রয়েছেন।

জাতীয় সংসদ নির্বাচনে শরীয়তপুর-১ আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ইকবাল হোসেন (অপু) এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করছেন সাবেক এমপি ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সরদার একেএম নাসির উদ্দিন (কালু)।

শরীয়তপুর-২ আসনে বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক একেএম এনামূল হক (শামীম) এবং জেলা বিএনপির সভাপতি শফিকুর রহমান (কিরণ)

এছাড়া শরীয়তপুর-৩ আসনে লড়ছেন বিএনপি ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সাবেক পিএস মিয়া নূর উদ্দিন আহমেদ (অপু) ও আওয়ামীলীগের সাবেক পানি সম্পদ মন্ত্রী প্রয়াত আব্দুর রাজ্জাক এর পুত্র বর্তমান এমপি আলহাজ নাহিম রাজ্জাক।

এই তিনটি আসনের সরেজমিনে ঘুরে দেখা যায় প্রতিটি এলাকায় রাস্তায় ঝুলছে নৌকার পোস্টার, লিফলেট বিতরণ ও মতবিনিময় সভা, মিছিল- মিটিং গণসংযোগসহ বিভিন্নভাবে পৌরসভা, ইউনিয়নগুলোর প্রত্যেকটি ওয়ার্ডের সব জায়গায় নৌকার পক্ষে প্রচারনায় সরগরম। নির্বাচনী ক্যাম্পে চলছে কর্মী ও সমর্থকদের আড্ডা।

এদিকে উল্টোটা দেখা গেলো জাতীয়তাবাদীদল বিএনপির ও ঐক্যফ্রন্টের ধানের শীষের প্রচারণায়। রাস্তায় চোখে পড়েনি কোনো পোস্টার নেই কোনো নির্বাচনী ক্যাম্প সাধারণ নেতা কর্মিরা যে যেটুকু পারছে ঘরোয়াভাবে আলোচনা চালাচ্ছে।

জেলা বিএনপির নেতাদের নিরব ভূমিকায় উপজেলা বিএনপির বেশিরভাগ নেতাকর্মীরাই রয়েছেন নীরব তাদের অভিযোগ দলীয় মনোনয়ন পাওয়া প্রার্থীরা নিজ নিজ নির্বাচনী এলাকায় না থাকায় চাঙ্গা হতে পারছেনা বিএনপির নেতা কর্মিরা ভয়ভীতিও কিছুটা রয়েছে বলেও জানান তারা।

শরীয়তপুর শহর ও গ্রামে নৌকার মিছিল-মিটিং দেখছি কিন্তু ধানের শীষের পক্ষে কাউকেই এলাকায় প্রচারণায় দেখা যাচ্ছেনা। এখনও ১৫ দিন বাকি, তবে বিএনপি মাঠে না থাকলে আগামী জাতীয় নির্বাচন জমবে না বলে ধারনা করছে সাধারন ভোটাররা।

নির্বাচন প্রসঙ্গে শরীশতপুর-১ আসনের আওয়ামী লীগের প্রার্থী ইকবাল হোসেন অপু বলেন, শরীয়তপুর-১ আসনে বিএনপির প্রচার প্রচারণায় কোনো বাধা নেই। নির্বাচনী মাঠে সব দলের জন্য সমান সুযোগ রয়েছে বলে জানান।

এদিকে নির্বাচনী প্রচার প্রচারণার ব্যাপারে বিএনপি প্রার্থী সাবেক এমপি সরদার একেএম নাসির উদ্দিন (কালু) বলেন, সারাদেশের অবস্থা কী আপনারা জানেন। বিএনপি প্রার্থীরা মাঠে নামতে পারছে না। প্রচার প্রচারণায় নামলে তাদের গাড়িতে হামলা করা হচ্ছে এবং মামলা দেয়া হচ্ছে। তাই বুঝে শুনে মাঠে নামতে হবে।

দেখা হয়েছে: 561
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪