|

শরীয়তপুরে বিএনপির বাতিল হওয়া প্রার্থীকে বৈধ ঘোষনা

প্রকাশিতঃ ৩:১৮ অপরাহ্ন | ডিসেম্বর ০৮, ২০১৮

মহসিন রেজা, শরীয়তপুর প্রতিনিধিঃ
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শরীয়তপুর-১ আসনের বিএনপির প্রার্থীতা আপিলের মাধ্যমে বৈধ ঘোষনা করেছেন নির্বাচন কমিশন।

দুই ডিসেম্বর রবিরার সকাল ১০ ঘটিকায় মনোনয়নপত্র বাছাই শুরু হয় রিটার্নিং কর্মকর্তার হল রুমে এতে শরীয়তপুর-১ আসনের বিএনপির মনোনীত প্রার্থী সরদার এ কে এম নাসির উদ্দিন (কালু)র মনোনয়নপত্র বাতিল ঘোষনা করেন।

পরবর্তীতে সাবেক মেয়র জেলা বিএনপির সাধারণ সম্পাদক সরদার একেএম নাসির উদ্দিন তার বকেয়া টেলিফোন পরিশোধ করে নির্বাচন কমিশনে আপিল দায়ের করেন। আপিল শুনানিতে শনিবার তার প্রার্থীতা বৈধ ঘোষণা করেন নির্বাচন কমিশন।
এতে ঝিমিয়ে পড়া বিএনপির নেতা কর্মিরা আবারো সরব হয়ে উঠছে।

উল্লেখ্য, ১৯৮৮ সালের তার বাসার টেলিফোন বিল বকেয়া থাকায় বাছাইকালে মনোনয়পত্রটি বাতিল ঘোষণা করেন শরীয়তপুরের রিটার্নিং কর্মকর্তা কাজী আবু তাহের। ওই সময়কালে নাসির উদ্দিনের কাছে ৩ হাজার ৮শ’ ১৫ টাকা বিল বকেয়া রয়েছে বলে জানা গেছে। যদিও তিনি ১৯৯১,১৯৯৬,২০০১ সালে বিএনপি মনোনীত এমপি প্রার্থী এবং ২০০৩ সালে শরীয়তপুর পৌরসভার মেয়র নির্বাচিত হন।

টেলিফোন বিল বকেয়া থাকায় তখন প্রার্থীর মনোনয়নপত্র বাছাই বিকাল পর্যন্ত স্থগিত রাখা হয়। এ সময়ের মধ্যে প্রার্থী বিটিসিএল এর রাজস্ব শাখা ফরিদপুরে বকেয়া বিল নগদ টাকায় পরিশোধ করেন। কিন্তু নির্বাচনী আইনে মনোনয়নপত্র দাখিলের সাত দিন পূর্বে সকল বকেয়া বিল ও ঋণ পরিশোধ করতে হবে।

দেখা হয়েছে: 496
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪