|

শরীয়তপুরে বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন করলেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী

প্রকাশিতঃ ৮:১৬ অপরাহ্ন | অক্টোবর ১১, ২০১৮

শরীয়তপুরে বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন করলেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী

মহসিন রেজা, শরীয়তপুর প্রতিনিধিঃ

শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার সামন্তসার ইউনিয়নের ধীপুর গ্রামে ১১ অক্টোবর বৃহস্পতিবার সকাল ১১টার সময় ২০মেগাওয়াট সম্পন্ন বিদ্যুৎ উপ কেন্দ্রের উদ্বোধন করেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু একই সাথে তিনি ভেদরগঞ্জ উপজেলার আরো একটি ১০ মেগাওয়াট উপ-বিদ্যুৎ কেন্দ্রের উদ্বোধন করেন।

বিশ্ব ব্যাংকের উপ-কেন্দ্র অর্থায়ন ও বাংলাদেশের অর্থায়নে বিশ মেগাওয়াটের উপ-বিদ্যুৎ কেন্দ্র দুটি ঠিকাদারী প্রতিষ্ঠান এনার্জি প্যাক লিমিটেডের মাধ্যমে তৈরী করা হয়েছে। বিদ্যুৎ উপকেন্দ্র দুটি তৈরীতে খরচ ষোল কোটি টাকা লাইনসহ খরচ পড়েছে একশো আটানব্বই কোটি টাকা। বিদ্যুৎ কেন্দ্র দুটির মাধ্যেমে ৫১৭১৫টি পরিবার বৈদ্যুতিক সুবিধা ভোগ করবে।

পরবর্তীতে জেলা প্রশাসক কাজী আবু তাহের এর সভাপতিত্বে মন্ত্রী গোসাইরহাটে হেলিপ্যাড মাঠে দুপুরে জনসভায় অংশগ্রহন করেন, জনসভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী প্রথমেই সাংসদ আলহাজ নাহিম রাজ্জাক তার ছোট ভাই বলে নতুন করে পরিচয় করিয়ে দেন অনুষ্ঠানস্থলের সকলের সাথে। তিনি বলেন আমার পরিবারের লোকের মতো তার বাবা মরহুম আব্দুর রাজ্জাক আমাদের রাজনীতিতে সামনে থেকে নেতৃত্ব দিতেন।

এসময় তিনি আরো বলেন ১৬ কোটি টাকা ব্যায়ে বিদ্যুৎ কেন্দ্রটি দুটি স্থাপন করা হয়েছে, জননেত্রী শেখ হাসিনা বিদ্যুতায়নে যে সফলতা এনেছে তা অন্য সরকারের সময়ে অসম্ভব ছিলো। এখন ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে যাবে এই গোসাইরহাটেও শিল্পায়নে ভরে যাবে বলেও জানান মন্ত্রী।

এসময় বিশেষ অতিথির বক্তব্যে শরীয়তপুর -৩ আসনের সংসদ সদস্য আলহাজ নাহিম রাজ্জাক বলেন, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকলে উন্নয়ন হয় এবং গোসাইরহাটে বিদ্যুৎ উপকেন্দ্র অনেক কিছু তৈরী করা হয়েছে। তাই আবারো প্রধানমন্ত্রী হিসেবে জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় দেখতে চাই।

উদ্বোধনী অনুষ্ঠান ও জনসভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শরীয়তপুর ৩ আসনের সংসদ সদস্য আলহাজ নাহিম রাজ্জাক, জেলা প্রশাসক কাজী আবু তাহের, অতিরিক্ত পুলিশ সুপার আল মামুন শিকদার, গোসাইরহাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহনেওয়াজ সেলিম, গোসাইরহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নাসির, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অনল কুমার দে, উপজেলা ভাইস চেয়ারম্যান আলমগীর হোসেন মাঝী, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও কোদাল পুর ইউপি চেয়ারম্যান মোঃ মিজানূর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ শাহজাহান শিকদার, জেলা পরিষদ ১২ নং সদস্য মোঃ শাকিল চৌধুরী, কুচাই পট্রি ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন স্বপন, নাগের পাড়া ইউপি চেয়ারম্যান হাজী মোঃ মহসিন সরদার, আলাওল পুর ইউনিয়ন চেয়ারম্যান মোঃ ওসমান গনি বেপারী, নাগের পাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি বাবুল ঢালী, ইসলামপুর ইউপি চেয়ারম্যান আমিন উদ্দিন ঢালী প্রমূখ।

দেখা হয়েছে: 787
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪