|

শরীয়তপুর সদর হাসপাতালে ভ্রাম্যমান আদালতের অভিযান আটক-৪

প্রকাশিতঃ ১১:৫৩ অপরাহ্ন | জুলাই ২৫, ২০১৯

শরীয়তপুর সদর হাসপাতালে ভ্রাম্যমান আদালতের অভিযান আটক-৪

মো. মহসিন রেজা, শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুর সদর হাসপাতালে দীর্ঘ দিন ধরে দালাল চক্রের দৌরাত্নের কারণে দূর-দূরান্ত থেকে চিকিৎসা নিতে আসা গরীব অসহায় রোগীদের পড়তে হয় বিভ্রান্তিতে। এসব দালাল ও স্থানীয় ক্লিনিক মালিকদের যোগ-সাজসে চলে অসহায় রোগীদের সর্বস্ব লুটে নেওয়ার কারবার।

আর এই দালাল চক্রকে রুখতে ২৫ জুলাই বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহবুবুর রহমান শেখ অভিযান চালায়। এতে আটক হয় চার দালাল। ৪ দালালের প্রত্যেককে এক মাসের কারাদন্ড দেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহাবুর রহমান শেখ।

দন্ড প্রাপ্তরা হলেন, শরীয়তপুর পৌরসভার তুলাসার গ্রামের আব্দুর রাজ্জাক সরদারের ছেলে ইকবাল সরদার (৩৮), আবুল কালাম ঢালীর ছেলে সুজন ঢালী (৩০), ধানুকা গ্রামের আব্দুর রব আকনের স্ত্রী মলিনা বেগম (৩৫) ও নড়িয়া উপজেলার আচুড়া গ্রামের সন্তোষ দাসের ছেলে কমল দাস (৩৮)।

সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মোহাম্মদ আব্দুল্লাহ জানান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহাবুর রহমান শেখ পালং মডেল থানা পুলিশের একটি টিম নিয়ে সদর হাসপাতালে অভিযান চালান। অভিযানকালে তারা হাসপাতালের চার দালালকে আটক করতে সক্ষম হন। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদের সাজা দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহাবুর রহমান শেখ বলেন, শরীয়তপুর সদর হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বেড়ে যাচ্ছে বলে ইদানিং শোনা যাচ্ছিল। আমরা দালালদের ধরতে নিয়মিত অভিযান চালাচ্ছি। আজকে অভিযান চালিয়ে চারজন দালালকে ধরতে সক্ষম হয়েছি।

তারা বিভিন্ন ক্লিনিকের সাথে জড়িত। তাদের দ্বারা রোগীরা হয়রানির শিকার হতে হয়, তারা সব সময় তাদের পছন্দের ক্লিনিকে রোগী ভাগিয়ে নেয়ার ধান্ধায় থাকেন। এছাড়া তারা হাসপাতালের কর্ম পরিবেশের বিঘ্ন ঘটায়। এ অপরাধে তিন পুরুষ দালালকে এক মাসের ও এক মহিলা দালালকে ১৫দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

দেখা হয়েছে: 501
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪