|

শরীয়তপু‌রে নির্বাচনী প্রচারণায় ছিল না বিএন‌পি

প্রকাশিতঃ ১১:০৪ অপরাহ্ন | ডিসেম্বর ২৭, ২০১৮

মোঃ মহসিন রেজা, শরীয়তপুর প্র‌তি‌নি‌ধি:

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শরীয়তপু‌রে নির্বাচ‌নি প্রচার-প্রচারণার শেষ দি‌নেও মা‌ঠে দেখা পাওয়া যায়নি বিএন‌পির কোন প্রার্থী কিংবা তাদের নেতাদের। শুধুই ক্ষমতাসীন দ‌লের প্রার্থীদের ‌দেখা মি‌লে‌ছে ভোটার‌দের দ্বা‌রে দ্বা‌রে ঘুরছে ত‌বে শেষ মুহু‌র্তেও নির্বাচ‌নি প্রচার-প্রচারণা না পে‌য়ে ক্ষোভ প্রকাশ ক‌রে‌ছে প্রধান বি‌রোধী দল বিএন‌পির কর্মী-সমর্থকরা।

এ‌দি‌কে, জেলা বিএন‌পির কার্যালয়‌টিও বন্ধ র‌য়ে‌ছে প্রায় ৬ বছ‌র ধ‌রে। নির্বাচন উপল‌ক্ষে নিরব ভূ‌মিকায় থে‌কেও বিএন‌পির প্রার্থী‌দের অ‌ভি‌যোগ হামলা মামলার ভ‌য়ে মা‌ঠে না‌মতে পা‌রে‌নি তারা। কিন্তু সরকার দলীয় প্রার্থীরা বল‌ছেন, বিএন‌পির প্রার্থীরা ভোটার‌দের সমর্থন হা‌রি‌য়ে ঢাকায় অবস্থান কর‌ছেন।

শরীয়তপুর ১, ২ ও ৩ নির্বাচ‌নি এলাকা ঘু‌রে দেখা গে‌ছে, অাওয়ামী লী‌গের প্রার্থী‌রা রাত দিন প্রচার-প্রচারণা ব্যস্ত ছি‌লেন। নৌকা মার্কার পোষ্টার পোষ্টা‌রে ছে‌য়ে গে‌ছে নির্বাচ‌নি পু‌রো এলাকা। কর্মী সমর্থক‌দেরও ব্যস্ত সময় কাটছে নির্বাচ‌নি এলাকায় এলাকায় উঠান বৈঠক, গণ সং‌যোগ, মি‌ছিল, মি‌টিংয়ে। ত‌বে ধা‌নের শী‌ষের প্রার্থী‌দের তেমন কোন প্রচার প্রচারণা, পোষ্টার, সভা সমা‌বেশ তেমন চোঁ‌খে না পর‌লেও বাংলা‌দেশ ইসলামী অান্দো‌লন (হাত পাখা) প্রার্থী‌দের ছিল ভোট চে‌য়ে মা‌ইকিং ও প্রচার-প্রচারণা।

পালং-জা‌জিরা থানা নি‌য়ে গ‌ঠিত শরীয়তপুর- ১ অাসন। এ অাস‌নে ক্ষমতাশীন দ‌লের প্রার্থী সা‌বেক ছাত্রনেতা ও কার্য নির্বাহী ক‌মি‌টির সদস্য ইকবাল হো‌সেন অপু। অার প্রধান বি‌রোধী দল হি‌সে‌বে বিএন‌পির প্রার্থী সা‌বেক সংসদ সদস্য ও জেলা বিএন‌পির সাধারণ সম্পাদক না‌ছির উ‌দ্দিন কালু। ত‌বে মা‌ঠে নৌকার প্রার্থী প্রচার-প্রচারণায় দেখা গে‌লেও ছিল না ‌বিএন‌পির প্রার্থী কেন প্রচারণা।

ন‌ড়িয়া-স‌খিপুর থানা নি‌য়ে গ‌ঠিত শরীয়তপুর- ২ অাসন। এ অাস‌নে ক্ষমতাশীন দ‌লের প্রার্থী সা‌বেক ছাত্রনেতা ও অা.লী‌গের সাংগঠ‌নিক সম্পাদক এ‌কেএম এনামুল হক শা‌মীম। অার তার প্রধান বি‌রোধী দল হি‌সে‌বে র‌য়ে‌ছেন বিএন‌পির প্রার্থী সা‌বেক সংসদ সদস্য ও জেলা বিএন‌পির সভাপ‌তি শ‌ফিকুর রহমান কিরন। ত‌বে মা‌ঠে নৌকার প্রার্থীর প্রচার-প্রচারণায় ব্যাপক ভা‌বে দেখা মি‌লেও বিএন‌পির প্রার্থী নির্বাচ‌নি প্রচারণার পু‌রো সময়টাই অবস্থান কর‌ছেন ‌ঢাকায়।

অন্য‌দি‌কে, ভেদরগঞ্জ, গোসাইরহাট ও ডামুড্যা থানা নি‌য়ে গ‌ঠিত শরীয়তপুর- ৩ অাসন। এই অাস‌নে ক্ষমতাশীন দ‌লের প্রার্থী হ‌য়ে‌ছেন বর্তমান সংসদ সদস্য না‌ইম রাজ্জাক। অার বিএন‌পির হে‌বিও‌য়েট প্রার্থী র‌য়ে‌ছেন বিএন‌পির ভাইস চেয়ারম্যান তা‌রেক রহমা‌নের এ‌পিএস নুরু উ‌দ্দিন অপু। ত‌বে এলাকায় প্রচার প্রচারণা না দেখা গে‌লেও শেষ মুহু‌র্তে প্রচারণায় নে‌মে হামলার শিকার হ‌য়ে বর্তমা‌নে চি‌কিৎসাধীন র‌য়ে‌ছেন।

জেলা বিএনপির নেতাকর্মী ও স্থানীয় সুত্রে জানা যায়, শরীয়তপুরে জেলা বিএনপির কার্যালয় থাকলেও দলীয় আভ্যন্তরীন কোন্দল থাকার কারনে ক‌য়েক‌টি গ্রুপের নেতাকমীরা বিভক্ত। শরীয়তপুর শহ‌রের প্রাণ কে‌ন্দ্রে জেলা বিএন‌পির প্রধান কার্যালয়। কিন্তু ২০১২ সা‌লে অক্টোব‌রে দুই গ্রু‌পের সংঘ‌র্ষের ঘটনার পর থে‌কেই কার্যালয়‌টির কার্যক্রম বন্ধ হ‌য়ে যায়। এরপর থে‌কে মা‌ঝে মা‌ঝে দুইএক জন দলীয় নেতাকর্মীর দেখা মি‌লেও অ‌ফিস‌ র‌য়ে‌ছে বন্ধ। নির্বাচ‌নি পু‌রো সময়টা সক‌লের অবস্থান ছিল ঢাকায়।

বৃহস্প‌তিবার স‌রেজ‌মি‌নে গি‌য়ে দেখা গে‌ছে, কার্যালয়‌টির সাম‌নে ভে‌বি টেম্পুর স্ট্যান করা হ‌য়ে‌ছে। প্রধান ফট‌কেও ঝুল‌ছে তালা। শুধুম‌াত্র লেখা র‌য়ে‌ছে সংগঠনটির নাম এবং শরীয়তপুর জেলা শাখা কর্যালয়।

নাম প্রকাশ না করা শ‌র্তে বিএন‌পি একজন পদধারী নেতা ব‌লেন, দ‌লের ম‌ধ্যেই কোন্দল থাকায় নেই তা‌দের কার্যক্রম। দলীয় ম‌নোনয়ন পে‌য়ে প্রার্থীরা নির্বাচ‌নি এলাকায় না থে‌কে চ‌লে গে‌ছেন ঢাকায়। ত‌বে সরকার দলীয় নেতাকর্মী‌ ও পু‌লি‌শের হামলা মামলার ভ‌য়েও মাঠে নেই অ‌নেক নেতাকর্মীরা।

অার জেলার ‌বিএন‌পির সভাপ‌তি শফিকুর রহমান কিরন বল‌ছেন, বর্তমান অবস্থা অনুকু‌লে না থাকায় মা‌ঠে নাম‌তে পা‌রে‌নি তি‌নি। দলীয় কোন্দল নেই উ‌ল্লেখ ক‌রে তি‌নি সকল নেতাকর্মী‌দের এক হ‌য়ে ভোট যু‌দ্ধে নামার অনু‌রোধ ক‌রেন।

দেখা হয়েছে: 483
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪