|

শাওনের লাশ উত্তোলন, আসামীদের রিমান্ড মঞ্জুর

প্রকাশিতঃ ৩:৫৫ অপরাহ্ন | মার্চ ১৯, ২০১৮

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহঃ

রহস্যজনক ভাবে গুলিবিদ্ধ হয়ে নিহত ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আশফাক আলরাফী শাওনের মরদেহের ময়নাতদন্তের জন্য ১১ পর লাশ কবর থেকে উত্তোলন করেছে বিজ্ঞ আদালত।

একই সঙ্গে এ ঘটনায় আটক সঞ্জয় দত্ত (২৬), এস এম আরিফুল হক (২৭) ও আমিনুল ইসলাম হিমেলকে (২৭) ৩ দিনের জন্য রিমান্ডে নিয়েছে পুলিশ। গত রবিবার (১৮ মার্চ ) দুপুরে কোতুয়ালি মডেল থানার উপ-পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা এস আই পলাশ কুমার রায় ১০ দিনের রিমান্ড আদালতে আবেদন করলে বিচারক ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সোমবার (১৯ মার্চ) দুপুরে আদালতের নির্দেশে ফুলবাড়ীয়া উপজেলার দেওখোলা ইউনিয়নের লক্ষীপুর গ্রামের পারিবারিক কবরস্থান থেকে শাওনের লাশ উত্তলন করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়। এসময় ভূমি সহকারী কমিশনার শিউলী হরি, শাওনের বাবা এম এ কদ্দুস, পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। তবে আজ বিকেলে ময়নাতদন্ত শেষে লাশ দাফন করার কথা রয়েছে বলে জানা গেছে।

এদিকে গত বৃহস্পতিবার (১৫ মার্চ) বিকেলে ময়মনসিংহ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের ১ নং আমলী আদালতের বিচারক এস এম রাজীবুল হাসান এ নির্দেশ দিয়ে ছিলেন।

ওইদিন কোতুয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান এই খবরের সত্যতা নিশ্চিত করে জানিয়ে ছিলেন, উপ-পরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান গত ২৭ ফেব্রুয়ারি বাদী হয়ে ৩ জনের নাম উল্লেখ ও আরও অজ্ঞাত কয়েকজনকে আসামি করে একটি সাধারন ডাইরি দায়ের করেন। পরদিন ৫৪ ধারায় ওই ৩ জনকে আটক দেখিয়ে আদালতে সোপর্দ করলে শুনানি শেষে বিচারক তাদের জামিন দেন। পরে বুধবার (১৪ মার্চ) রাতে তাদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন এসআই মোস্তাফিজ।

তিনি জানান, বৃহস্পতিবার জামিনপ্রাপ্ত ওই ৩ জন হাজির হয়। এসময় আদালতে তাদের গ্রেফতার দেখিয়ে ১০ দিনের রিমান্ড ও লাশ উত্তোলনের জন্য আবেদন করা হয়। এসময় শুনানি শেষে বিচারক আসামিদের জেলহাজতে প্রেরণ করার নির্দেশ দেন। সেই সাথে শাওনের লাশ উত্তোলন করে ময়নাতদন্তের আদেশ দিয়েছেন। তবে আগামী ১৮ মার্চ রিমান্ড শুনানির দিন ধার্য করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

উল্লেখ্য, ২৫ ফেব্রুয়ারি মধ্যরাতে ময়মনসিংহ নগরীর জেলা পরিষদের সামনের এলাকায় জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আশফাক আলরাফী শাওন রহস্যজনকভাবে গুলিবিদ্ধ হয়। পরে স্থানীয়রা তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে ভর্তি করে। অবস্থার অবনতি হলে চিকিৎসকরা শাওনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় স্থানান্তর করেন।

পরে ৮ মার্চ দুপুরে ঢাকার ধানমন্ডিতে ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শাওন মারা যান। পরদিন তার গ্রামের বাড়ি ফুলবাড়ীয়া উপজেলা লক্ষীপুর এলাকায় পারিবারিক কবরস্থানে ময়নাতদন্ত ছাড়াই শাওনকে দাফন করা হয়। শাওন আকুয়া চৌরঙ্গীর মোড় এলাকার বাসিন্দা এবং জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক এম এ কদ্দুসের ছেলে।

কোতুয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান জানান, সেদিন রাত ২টার দিওক নগরীর জেলা পরিষদের সামনে কয়েকজন বন্ধু মিলে দাঁড়িয়ে ছিলেন শাওন। এ সময় তিনি রহস্যজনকভাবে গুলিবিদ্ধ হয়। তবে কীভাবে তিনি গুলিবিদ্ধ হয়েছেন তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। এ ব্যাপারে তদন্ত চলছে বলেও জানান ওসি।

দেখা হয়েছে: 642
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪