|

শার্শার বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের সমাধিসৌধ পরিষ্কার করলো ছাত্রলীগ

প্রকাশিতঃ ১১:২৭ অপরাহ্ন | অক্টোবর ০৭, ২০১৮

শার্শার বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের সমাধিসৌধ পরিষ্কার করলো ছাত্রলীগ

সোহেল রানা, শার্শা প্রতিনিধিঃ

আবর্জনার স্তুপে চরম অবহেলায় পড়ে থাকা যশোরের শার্শার কাশিপুরে অবস্থিত বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখের সমাধিসৌধ পরিষ্কার করলো ছাত্রলীগ। শনিবার যশোর জেলা ছাত্রলীগের মেধাবী ছাত্রনেতা আব্দুল্লাহ আল মামুন শুভ এর নেতৃত্বে ছাত্রলীগের একদল কর্মী সমাধির আবর্জনা পরিষ্কার করেন।

এসময় ছাত্রনেতা আব্দুল্লাহ আল মামুন শুভ সাংবাদিকদের বলেন, সকালে বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখের সমাধিসৌধে শ্রদ্ধা জানাতে গিয়ে দেখি আবর্জনার স্তুপে চরম অবহেলায় পড়ে আছে সমাধিসৌধটি।

তখন নিজেকে আর ঠিক রাখতে পারলাম না। এরপর আমরা কয়েকজন ছাত্রলীগ কর্মী মিলে নিজেরাই সমাধিটি পরিষ্কারের উদ্যোগ নেই। সমাধিসৌধটি অযত্ন অবহেলায় পড়ে থাকায় কারো নজরে না আসায় সেখানে হাঁস মুরগি ও গরু ছাগলের চারণভূমিতে পরিণত হয়েছে।বর্তমানে সমাধিসৌধের পিছনে একটি পুকুর থাকায় পুকুরটি ভাঙ্গণের ফলে সমাধিসৌধ টি ঝুঁকির মুখে আছে।

শুভ বলেন, বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখ সমাধিসৌধের দেখভাল করার জন্য স্থায়ীভাবে কাউকে নিয়োগ প্রদান করার জন্য জেলা প্রশাসক ও উপজেলা প্রসাশনের দৃষ্টি আকর্ষন করেন। আমাদের মনে রাখতে হবে বঙ্গবন্ধুর ডাকে মহান মুক্তিযুদ্ধে এই সব সূর্য্য সন্তানের প্রাণের বিনিময়ে আজ আমরা স্বাধীনতা পেয়েছি।

এ সময় আরো উপস্থিত ছিলেন- জাহাঙ্গীর নগর বিশ্ব বিদ্যালয় ছাত্রলীগের সহ সভাপতি আল মামুন রাজু ও বেনাপোল পৌর ছাত্রলীগ নেতা শেখ শাওন আহম্মেদ, বাহাদুরপুর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক খালিদ মাহমুদ প্রমুখ।

উল্লেখ্যঃ ১৯৭১ সালের ৫ সেপ্টেম্বর যশোর জেলার ছুটিপুরের গোয়ালহাটি গ্রামে পাকবাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে শহীদ হন তিনি। যশোরের শার্শা উপজেলার কাশিপুর গ্রামে তাকে সমাহিত করা হয়। মুক্তিযুদ্ধে অবদানের স্বীকৃতি স্বরূপ তাকে ‘বীরশ্রেষ্ঠ’ উপাধি দেওয়া হয়।

দেখা হয়েছে: 491
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪