|

শার্শায় হাতি দিয়ে অভিনব পন্থায় চাঁদাবাজি

প্রকাশিতঃ ১০:১০ অপরাহ্ন | সেপ্টেম্বর ২৫, ২০১৯

শার্শায় হাতি দিয়ে অভিনব পন্থায় চাঁদাবাজি

সোহেল রানা, শার্শা প্রতিনিধিঃ যশোরের শার্শায় হাতিকে ঢাল বানিয়ে মানুষকে নিরুপায় করে চলছে অভিনব পন্থায় চাঁদাবাজি।যেন দেখার কেউ নেই। এ দৃশ্য বুধবার বিকেলে উপজেলার বিভিন্ন হাট- বাজারে সরেজমিনে দেখা যায়।

বিভিন্ন গ্রাম, হাট- বাজার, রাস্তা-ঘাট এবং পথচারীদের কাছে হাতি দাড় করিয়ে ১০, ২০ ও ৫০ টাকা আদায় করতে দেখা গেছে। কেউ টাকা দিতে অস্বীকৃতি জানালে হাতির মালিক হাতির মাধ্যমে জবরদস্তি করে অর্থ আদায় করছে।

হাতির নাম শুনে দেখতে আসা জনগণ মাফ পাচ্ছেন না এই হাতির মালিকের কাছে।তাই এই নীরব চাঁদাবাজির কাছে অসহায় হয়ে সহ্য করতে হচ্ছে নিরিহ পথচারি ও এলাকাবাসিকে।এলাকার উৎসুক জনগণের প্রশ্ন, যদি সার্কাস খেলার জন্য হাতিটিকে আনা হয়, তাহলে জেলার গ্রাম অঞ্চলে কেন। এটা হাতির সাথে থাকা মালিকের পক্ষে চাঁদাবাজি ছাড়া আর কিছুই না।

হাতির পিঠে থাকা ব্যক্তি শিপনের কাছে জানতে চাইলে বলেন, আমি এই হাতিটিকে একটি সার্কাস দলে খেলা দেখানোর জন্য এনেছি। কিন্তু সার্কাস খেলা এখন বন্দ আছে। তাই এসব এলাকায় খোরাকীর জন্য এসেছি। আপনাদের দ্বারে যদি না আসি তাহলে আমরা খাব কি।

দেখা হয়েছে: 710
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪