|

শার্শায় ৪০ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

প্রকাশিতঃ ৬:৩৪ অপরাহ্ন | এপ্রিল ০৯, ২০১৯

শার্শায় ৪০ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

মোঃ রাসেল ইসলাম,বেনাপোল(যশোর)প্রতিনিধি: টেকসই উন্নয়নে চাই টেকসই প্রযুক্তি-এই শ্লোগানকে সামনে রেখে বিপুল উৎসাহ উদ্দিপনায় অনুষ্ঠিত হয়েছে শার্শা উপজেলা প্রশাসনের আয়োজনে ৪০ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় উপজেলা অডিটরিয়াম মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার পূলক কুমার ম-লের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যশোর – ১,শার্শা আসনের এমপি শেখ আফিল উদ্দিন।

মেলায় শার্শা উপজেলার বিভিন্ন টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ২১ টি বিজ্ঞান ভিত্তিক উদ্ভাবনী প্রদর্শনীর স্টল বসে। বালিকা উচ্চ বিদ্যালয়ে’র ৯ম শ্রেণী পড়–য়া রীতা বলেন প্রতিযোগিতায় অংশগ্রহন করে ভিষন ভাল লাগছে এতে আমাদের প্রতিভার বিকাশ ঘটছে। অপর দিকে এইসব ক্ষুদে বিজ্ঞানীদের পাশে থেকে উৎসাহ দিচ্ছেন তাদের অবিভাবকগণ। নিজেদের ছেলে’মেয়ের এই সব প্রতিভা দেখে তারা ও ভিষন খুশি।

বিপুল উৎসাহী দর্শকদেরকে নিজেদের আবিষ্কারের ব্যাখ্যা প্রদান করে ক্ষুদে বিজ্ঞানীরা। সপ্তাহব্যাপী বিজ্ঞান মেলার সমাপ্তি অনুষ্ঠানে শ্রেষ্ঠ আবিষ্কারের জন্য সংশ্লিষ্টদের পুরষ্কৃত করা হবে বলে জানান মেলা সংশ্লিষ্টরা। দেশ সেরা উদ্ভাবক মিজানুর রহমান পোড়া বাতিল মবিল দিয়ে কিভাবে জ্বালানী ও গ্যাস উৎপাদন করা যায় মেলায় সেটি দশর্কদের কাছে তুলে ধরেন।

এসময় উপস্থিত ছিলেন শার্শা উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু, সহ:ভূমি কমিশার মৌসুমী জেরিন কান্তা, শার্শা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান ,যশোর জেলার আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক দসম্পাদক আসিফ-উদ-দৌলা অলোক সর্দার,ভাইস চেয়ারম্যান মেহেদি হাসান, জেলা পরিষদ সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাসান হাফিজুর রহমান, প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুর রব, কৃষি অফিসার সৌতম কুমার শীল, নির্বাচন অফিসার কামরুজ্জামান, বিআরডিবি অফিসার বিল্লাল হোসেন ও উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার, সাধারন সম্পাদক ইকবাল হোসেন রাসেলসহ প্রমূখ।

দেখা হয়েছে: 508
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪